ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
রাজবাড়ী সদরের বানীবহের জনপ্রিয় নেতা লতিফ মিয়ার জানাযায় মানুষের ঢল
  • আসাদুজ্জামান নুর
  • ২০২১-১১-১২ ১৩:৩০:৫১
দুর্বৃত্তদের গুলিতে নিহত বানীবহ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল লতিফ মিয়ার জানাযার নামাজ গতকাল ১২ই নভেম্বর বেলা ৩টায় বানীবহ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত হয় -মাতৃকণ্ঠ।

দুর্বৃত্তদের গুলিতে নিহত রাজবাড়ী সদর উপজেলার বানীবহ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল লতিফ মিয়ার (৫৫) জানাযার নামাজ গতকাল ১২ই নভেম্বর বেলা ৩টায় বানীবহ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত হয়।  
   আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের পাশাপাশি বানীবহ ও আশপাশের বিভিন্ন এলাকার কয়েক হাজার মানুষ জানাযার নামাজে অংশগ্রহণ করেন। স্কুলের মাঠ ভরে আশপাশের বিস্তীর্ণ এলাকা লোকে লোকারণ্য হয়ে যায়। জানাযার নামাজের পূর্বে জেলা আওয়ামী লীগ, সদর উপজেলা আওয়ামী লীগ, রাজবাড়ী পৌর আওয়ামী লীগ, বানীবহ ইউনিয়ন লীগ, জেলা যুবলীগ ও জেলা ছাত্রলীগের পক্ষ থেকে মরদেহে শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়াও জানাযার নামাজের পূর্বে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, বানীবহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ গোলাম মোস্তফা বাচ্চু, গোয়ালন্দ পৌরসভার মেয়র নজরুল ইসলাম মন্ডল, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রমজান আলী খান, রাজবাড়ী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফি এবং আব্দুল লতিফ মিয়ার বড় ভাই সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। তারা আব্দুল লতিফ মিয়ার স্মৃতিচারণ ও তার আত্মার শান্তি কামনাসহ হত্যাকান্ডের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবী জানান।
   জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী তার বক্তব্যে বলেন, লতিফ ভাই অত্যন্ত জনপ্রিয় ছিলেন। সবার প্রিয় মানুষ ছিলেন। আজ তিনি আমাদের ছেড়ে চলে গেলেন। এটা পরিকল্পিত একটা হত্যা। তিনি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক ছিলেন। আগামী ২৩শে ডিসেম্বর অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনে তিনি চেয়ারম্যান প্রার্থী ছিলেন এবং নৌকাও পেতেন। এই পৃথিবী থেকে একদিন আমরা সবাই চলে যাবো। কিন্তু এ রকম মৃত্যু মেনে নেয়া যায় না। আমরা এই জঘন্য হত্যার তীব্র নিন্দা জানাই। হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার জন্য প্রশাসনের প্রতি দাবী জানাচ্ছি। তিনি আরও বলেন, দেখা যায় কোথাও একটা ঘটনা ঘটলে তার পরিপ্রেক্ষিতে আরো ঘটনা ঘটে। প্রতিপক্ষের বাড়ী-ঘরে হামলা হয়। বানীবহতে যেন এ ধরনের কোন ঘটনা না ঘটে সে ব্যাপারে সকলকে সচেষ্ট থাকার অনুরোধ জানাচ্ছি। আসুন লতিফের রক্ত ছুঁয়ে আমরা শপথ করি-লতিফের যে মার্কা ছিল নৌকা, সেই নৌকাকে আসন্ন নির্বাচনে আমরা বিজয়ী করবো। তাহলে তার আত্মা শান্তি পাবে। 
   জানাযার নামাজ শেষে আব্দুল লতিফ মিয়ার লাশ পার্শ্ববর্তী হোগলাডাঙ্গী কবরস্থানে নিয়ে দাফন করা হয়। 
   উল্লেখ্য, গত ১১ই নভেম্বর দিবাগত রাত সোয়া ১২টার দিকে বানীবহ ইউনিয়নের মহিষবাথান গ্রামের নিজ বাড়ীর কাছে অজ্ঞাতনামা কয়েকজন দুর্বৃত্ত আব্দুল লতিফ মিয়াকে গুলি করে ফেলে রেখে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে রাজবাড়ী সদর হাসপাতালে ও পরে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে ঢাকায় নেয়ার পথে ভোর ৪টার দিকে মানিকগঞ্জের একটি হাসপাতালে তার মৃত্যু হয়। 

 

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ