ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
রাজবাড়ী সদরের বানীবহ ইউপি আ’লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান লতিফ মিয়া দুর্বৃত্তদের গুলিতে নিহত
  • আসাদুজ্জামান নুর
  • ২০২১-১১-১২ ১৩:৩৪:৫৭

রাজবাড়ী সদর উপজেলার বানীবহ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল লতিফ মিয়া (৫৫) দুর্বৃত্তদের গুলিতে নিহত হয়েছেন।
   গত ১১ই নভেম্বর দিবাগত রাত সোয়া ১২টার দিকে বানীবহ ইউনিয়নের মহিষবাথান গ্রামের নিজ বাড়ীর কাছে অজ্ঞাতনামা কয়েকজন দুর্বৃত্ত তাকে গুলি করে ফেলে রেখে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে রাজবাড়ী সদর হাসপাতালে ও পরে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে ঢাকায় নেয়ার পথে ভোর ৪টার দিকে মানিকগঞ্জের একটি হাসপাতালে তার মৃত্যু হয়। 
   নিহতের ভাস্তি জামাই সেলিম রেজা জানান, দলীয় কাজ শেষে আব্দুল লতিফ মিয়া রাত সোয়া ১২টার দিকে প্রতিবেশী মামুন নামে এক যুবকের সাথে মোটর সাইকেলযোগে বাড়ী ফিরছিলেন। মামুনকে তার বাড়ীর সামনে নামিয়ে দিয়ে নিজ বাড়ীর কাছাকাছি তিন রাস্তার মোড়ে পৌঁছালে ওৎ পেতে থাকা দুর্বৃত্তরা তাকে লক্ষ্য করে ৬টি গুলিবর্ষণ করে। তার মধ্যে ৫টি গুলি তার শরীরে বিদ্ধ হয় এবং ১টি গুলি মোটর সাইকেলে লাগে। 
   ঘটনাস্থলের পাশের বাসিন্দা রোকেয়া বেগম ও আহম্মদ আলী বলেন, ৪/৫টি গুলির শব্দ পেয়ে তারা ঘটনাস্থলে গিয়ে দেখেন লতিফ মিয়া গুলিবিদ্ধ অবস্থায় পড়ে রয়েছেন। পাশেই তার মোটর সাইকেলটি পড়ে রয়েছে। ওই সময় বিদ্যুৎ ছিল না। পরে পাশের বাড়ী থেকে নসিমন এনে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। 
   জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এবং বানীবহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ গোলাম মোস্তফা বাচ্চু বলেন, বৃহস্পতিবার রাতে লতিফ মিয়া দলীয় কাজে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রমজান আলী খানের কাজীবাঁধা এলাকার বাড়ীতে গিয়েছিলেন। সেখান থেকে মোটর সাইকেলযোগে ফেরার পথে রাত সোয়া ১২টার দিকে নিজ বাড়ীর আনুমানিক ৩০০ গজ দূরে তিন রাস্তার মোড়ে আগে থেকে ওৎ পেতে থাকা অজ্ঞাতনামা দুর্বৃত্তরা তাকে গুলি করে ফেলে রেখে যায়। 
   নিহত আব্দুল লতিফ মিয়ার স্ত্রী শেফালী আক্তার বলেন, আমার স্বামী অতন্ত জনপ্রিয় ছিলেন। একসময় বানীবহ ইউনিয়নে আওয়ামী লীগের কেউ চেয়ারম্যান হতে পারতো না। দলের অবস্থা খুব খারাপ ছিল। এ অবস্থায় কয়েক বছর আগে তিনি আওয়ামী লীগে যোগ দিয়ে দলকে চাঙ্গা করে তুলেছিলেন। এটা অনেকেই সহ্য করতে পারছিল না। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিনি দলীয় মনোনয়নে চেয়ারম্যান প্রার্থী হতেন। বিষয়টি একরকম নিশ্চিত ছিল। আর চারদিকে শোনা যাচ্ছে যারা নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন তারাই বিজয়ী হচ্ছেন। এ জন্যই তারা চিন্তা করেছে তাকে বাঁচিয়ে রাখা যাবে না। তাই পরিকল্পিতভাবে তাকে হত্যা করা হয়েছে। আমি জড়িতদের দ্রুত বিচার ও ফাঁসির দাবী জানাচ্ছি। 
   অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোঃ সালাহউদ্দিন বলেন, আব্দুল লতিফ মিয়া অত্যন্ত জনপ্রিয় ছিলেন। কী কারণে তাকে হত্যা করা হয়েছে তা উদঘাটনের চেষ্টা চলছে। দ্রুতই জড়িতদের আইনের আওতায় আনা হবে। 
   গতকাল সকালে রাজবাড়ী সদর হাসপাতালের মর্গে পোস্টমর্টেম শেষে লাশ প্রথমে বাড়ীতে নিয়ে আসা হয়। এরপর বাদ জুম্মা লাশ বানীবহ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে নিয়ে আসা হয়। সেখানে জেলা আওয়ামী লীগ, সদর উপজেলা আওয়ামী লীগ, রাজবাড়ী পৌর আওয়ামী লীগ, বানীবহ ইউনিয়ন লীগ, জেলা যুবলীগ ও জেলা ছাত্রলীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদনের পর জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। জানাযার নামাজ শেষে আব্দুল লতিফ মিয়ার লাশ দাফনের জন্য পার্শ্ববর্তী হোগলাডাঙ্গী কবরস্থানে নিয়ে যাওয়া হয়। আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের পাশাপাশি বানীবহ ও আশপাশের বিভিন্ন এলাকার কয়েক হাজার মানুষ জানাযার নামাজে অংশগ্রহণ করেন।              

 

রাজবাড়ীতে মহিলা দলের নেত্রী বিউটি  ও টুকটুকিকে বহিষ্কার করলো বিএনপি
রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী জেলা তথ্য অফিসের উদ্যোগে পাট্টা ইউনিয়নে মহিলা সমাবেশ অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ