ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
গোয়ালন্দ পৌরসভার কাউন্সিলরের বিরুদ্ধে এলাকাবাসীর মানববন্ধন
  • মইনুল হক মৃধা
  • ২০২১-১১-২২ ১৩:৫৫:৪০
প্রতিবন্ধী ব্যক্তির ১৫শতাংশ জমি প্রতারণার মাধ্যমে আত্মসাতের অভিযাগে গোয়ালন্দ পৌরসভার ৩নং ওয়ার্ডের কাউন্সিলর শাহিন মোল্লার বিরুদ্ধে গতকাল ২২শে নভেম্বর মানববন্ধন করেছে এলাকাবাসী -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার গোয়ালন্দ পৌরসভার ৩নং ওয়ার্ডের কাউন্সিলর শাহিন মোল্লার বিরুদ্ধে ওমর আলী মল্লিক নামে এক প্রতিবন্ধী ব্যক্তির ১৫শতাংশ জমি প্রতারণার মাধ্যমে আত্মসাতের অভিযাগে মানববন্ধন পালিত হয়েছে। 

  এলাকাবাসীর ব্যানারে গতকাল ২২শে নভেম্বর বেলা ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত গোয়ালন্দ উপজেলা পরিষদের সামনে মহাসড়কের পাশে এই মানববন্ধন কর্মসূচী পালিত হয়। এছাড়াও অভিযুক্ত কাউন্সিলর শাহিন মোল্লার কুশপুত্তলিকা পোড়ানো ও বিক্ষোভ মিছিল করা হয়। 

  মানববন্ধন চলাকালে প্রতারণার শিকার প্রতিবন্ধী ওমর আলী মল্লিক বলেন, পৌরসভার ৩ নং ওয়ার্ডের কুমড়াকান্দি গ্রামের মল্লিকপাড়ায় আমার ১৫ শতাংশ জমির সীমানা নিয়ে প্রতিবেশীর সাথে ঝামেলা হলে সমাধানের জন্য পৌর কাউন্সিলর শাহিন মোল্লার কাছে গেলে সে নিজেই জমিটি কিনে নেয়ার প্রস্তাব দেয়। ঝামেলা এড়াতে প্রতি শতাংশ ১ লাখ ৫০ হাজার টাকা করে ২২ লাখ ৫০ হাজার টাকায় জমিটি বিক্রির জন্য তার সাথে মৌখিক চুক্তি হয়। সে ১ লাখ টাকা দিয়ে বায়না করে এবং বাকী ২১ লাখ ৫০ হাজার টাকা জমিটি অন্যত্র বিক্রি করে প্রদান করার আশ্বাস দেয়। পরে সে জমিটি ২০ লাখ টাকায় বিক্রি করলেও আমাকে আর কোন টাকা দেয়নি। টাকা চাইতে গেলে সে আমাকে ভয়ভীতি প্রদর্শন ও প্রাণনাশের হুমকি দেয়। এ ব্যাপারে গোয়ালন্দ উপজেলার সহকারী কমিশনার (ভূমি)’র শরণাপন্ন হওয়াসহ সাংবাদিক সম্মেলন করেও কোন প্রতিকার পাইনি। 

  এ সময় অন্যান্যের মধ্যে গোয়ালন্দ পৌরসভা ৩নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর শাহজাহান শেখ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক হিরু মৃধা, উপজেলা কৃষক লীগের সদস্য সচিব হাবিবুর রহমান হাবিব, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ইত্তেহাদ সিয়াম, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আকাশ শাহা, মুনসুর, সাইদ ফকির, সুরুজ ফকির প্রমুখ বক্তব্য রাখেন। 

  এ প্রসঙ্গে পৌর কাউন্সিলর শাহিন মোল্লা বলেন, ওমর আলী মল্লিকের ১৫ শতাংশ জমির মধ্যে ৫-৬ শতাংশ জমি দখলে রয়েছে। বাকী জমির দখলজনিত সমস্যার কারণে শারীরিকভাবে অসুস্থ ওমর আলী মোল্লা অন্তত ১৫ দিন ঘুরে আমাকে পাওয়ার অব অ্যাটর্নি করে দেন। পরে জমির দাম সাড়ে ৩ লাখ টাকা নির্ধারণ করে নগদ এক লাখ টাকা এবং আড়াই লাখ টাকার একটি চেক প্রদান করি। অথচ গত পৌরসভা নির্বাচনে পরাজিত হয়ে আমার প্রতিপক্ষ তাকে দিয়ে আমার বিরুদ্ধে এ ধরনের অভিযোগ করাচ্ছে। আদৌ এর কোন সত্যতা নেই।

উজানচরে অবৈধ বালু উত্তোলন অভিযানে মেশিন-পাইপ ধ্বংস
পাংশার তারাপুরে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা ইমান আলী মাষ্টারের দাফন
পাংশায় আদিবাসীদের মন্দিরে হারমোনিয়াম দিলেন ইউএনও
সর্বশেষ সংবাদ