ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
অসহায় সাদ্দামকে বাঁচাতে আর্থিক সহায়তার আবেদন
  • আসাদুজ্জামান নুর
  • ২০২১-১১-৩০ ১৪:৪৫:৩৮

রাজবাড়ী সদর উপজেলার খানগঞ্জ ইউনিয়নের বেলগাছী হরিহরপুর গ্রামের অসহায় ভাগ্য বিড়ম্বিত আজিজুর রহমান সাদ্দাম(৩০)।

  ২টি কিডনী নষ্ট হয়ে যাওয়ার পর মায়ের ১টি কিডনী নিয়ে কোন রকমে বেঁচে থাকা সাদ্দামের সেই কিডনীটিও ড্যামেজ হয়ে গেছে। কয়েকদিন ধরে সে রাজধানী ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকার অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। ডায়ালাইসিস আর চিকিৎসার বিপুল খরচ মেটানোর দুশ্চিন্তায় তার পরিবারের সদস্যরা দিশেহারা হয়ে পড়েছে।

  জানা গেছে, হরিহরপুর গ্রামের মৃত নিজাম উদ্দিন শেখের ছেলে সাদ্দাম কয়েক বছর আগে কর্মসংস্থানের জন্য সৌদি আরবে যান। সেখানে ৫/৬ মাস কাজ করার পর অসুস্থ হয়ে পড়লে দেশে ফিরে আসতে বাধ্য হয়। এরপর চিকিৎসায় তার ২টি কিডনীর ড্যামেজ হয়ে গেছে বলে ধরা পড়ে। পরবর্তীতে তার মা একটি কিডনী  দিলে সেটি প্রতিস্থাপন করে ৪বছরের মতো সুস্থ থাকে। তবে সম্পূর্ণ সুস্থ নয়, মাঝে মাঝেই ডায়ালাইসিস করতে হতো। ওই সময় থেকে সে নিজ এলাকার বেলগাছী রেলওয়ে স্টেশনের পাশে মুদী দোকান করে আসছিল। হঠাৎ ৪/৫ দিন পূর্বে অসুস্থতার মাত্রা বেড়ে গেলে তাকে অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়। 

  সাদ্দামের স্ত্রী বলেন, হাসপাতালে এই ক’দিনে ২লাখ টাকার মতো বিল বাকী পড়ে গেছে। টাকা-পয়সার ব্যবস্থা না হলে তার চিকিৎসা চালিয়ে নেয়া সম্ভব হবে না। তাকে বাঁচানো যাবে না। ২টি শিশু সন্তানের ভবিষ্যৎও অনিশ্চিত  হয়ে পড়বে। এ অবস্থায় আমরা সরকারী সাহায্যের প্রত্যাশাসহ সমাজের দানশীল ব্যক্তিদের কাছে সাহায্য চাচ্ছি। যোগাযোগ ও সাহায্য পাঠানোর জন্য মোবাইল নম্বর ০১৭৫৬৮৩৩৭০৯ (বিকাশ)। 

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ