ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
রাজবাড়ীতে নানা আয়োজনে পঞ্চম ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত
  • আসহাবুল ইয়ামিন রয়েন/আসাদুজ্জামান নুর
  • ২০২১-১২-১২ ১৩:২৯:৪৬
রাজবাড়ীতে ৫ম ডিজিটাল বাংলাদেশ দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক দিলসাদ বেগম বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

জাতির পিতার ভাস্কর্যে শ্রদ্ধা নিবেদন, বর্ণাঢ্য র‌্যালী, সেমিনার ও পুরস্কার বিতরণের মধ্য দিয়ে রাজবাড়ীতে ৫ম ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত হয়েছে।

   গতকাল ১২ই ডিসেম্বর সকালে জেলা প্রশাসক দিলসাদ বেগমসহ দিবসের কর্মসূচীতে অংশগ্রহণকারীগণ জেলা প্রশাসকের কার্যালয় চত্ত্বরে স্থাপিত স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে দিবসটির কার্যক্রম শুরু করেন। এরপর দিবসটি উপলক্ষ্যে একটি বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করা হয়। র‌্যালী শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজন করা হয় আলোচনা সভা। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সূবর্ণা রাণী সাহার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক দিলসাদ বেগম, অন্যান্য অতিথিদের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোঃ সালাহউদ্দিন, সদর উপজেলা নির্বাহী অফিসার মার্জিয়া সুলতানা, সহকারী জেলা শিক্ষা অফিসার শামসুন্নাহার চৌধুরী, আনসার ও ভিডিপির জেলা কমান্ডেন্ট মোঃ রাশেদুজ্জামান প্রমুখ বক্তব্য রাখেন। দিবসটির বিভিন্ন দিক তুলে ধরে মূল প্রবন্ধ উপস্থাপন করেন রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের প্রাণি বিদ্যা বিভাগের প্রভাষক আব্দুল্লাহী হাসান এবং পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করেন জেলা প্রশাসকের কর্যালয়ের তথ্য ও প্রযুক্তি বিভাগের প্রোগ্রামার জুনায়েদ ফেরদৌস। এ সময় রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর দিলীপ কুমার কর, সমাজসেবা অধিদপ্তরের জেলা কার্যালয়ের উপ-পরিচালক রুবাইয়াত মোঃ ফেরদৌস, জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণ, বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকতাগণ, ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাগণসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।

   আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক দিলসাদ বেগম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, বর্তমান সরকারের ২০০৮ সালের নির্বাচনী ইস্তেহার ছিল ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠা করা। তারই ধারাবাহিকতায় মাননীয় প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় বর্তমানে বাংলাদেশ ডিজিটাল বাংলাদেশে রূপান্তর হয়েছে। যার ফলে এই করোনা মহামারীতে যেখানে সারা বিশ্ব সর্ব ক্ষেত্রে স্থবিরতায় রয়েছে সেখানে বাংলাদেশ ডিজিটাল প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে স্বাস্থ্য, শিক্ষাসহ অধিকাংশ সেক্টরে তার কার্যক্রম পরিচালনা করতে পেরেছে। এর ফলে আমাদের অর্থনীতির চাকা সচল রয়েছে। সুতরাং আমাদের সকলের উচিত ২০৪১ সালের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন ও বঙ্গবন্ধুর স্বপ্নের উন্নত বাংলাদেশের চিন্তা মাথায় রেখে আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে আগামীর ডিজিটাল বিশ্বের উপযোগী করে গড়ে তোলা। এছাড়াও তিনি তার বক্তব্যে সরকারের বিভিন্ন ডিজিটাল কার্যক্রম তুলে ধরেন। 

   আলোচনা সভা শেষে দিবসটি উপলক্ষ্যে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ী এবং ডিজিটাল সেবা প্রদান কার্যক্রমে অবদান রাখা ২ জন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তার মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। 

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ