ঢাকা রবিবার, মে ১৯, ২০২৪
রাজবাড়ী পৌরসভার ৫নং ওয়ার্ডে আ’লীগ নেতা মিন্টুর সেবামূলক কর্মকান্ড অব্যাহত
  • সুশীল দাস
  • ২০২০-০৬-৩০ ১৪:৫৩:৫৪
রাজবাড়ী পৌরসভার ৫নং ওয়ার্ডে আওয়ামী লীগ নেতা এ জে মিন্টু’র সমাজসেবামূলক কর্মকান্ড অব্যাহত রয়েছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী পৌরসভার ৫নং ওয়ার্ডে আওয়ামী লীগ নেতা এ জে মিন্টু’র সমাজসেবামূলক কর্মকান্ড অব্যাহত রয়েছে।  
  চলতি বর্ষা মৌসুমে প্রাণঘাতী ডেঙ্গু মশা থেকে রক্ষা পেতে ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ জে মিন্টু’র ব্যক্তিগত উদ্যোগে প্রতিদিনই ওয়ার্ডের বিভিন্ন স্থানে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানের মাধ্যমে ডেঙ্গু মশার আবাস ও প্রজনন স্থল ধ্বংস, ব্লিচিং পাউডার ছিটানো, মশক নিধনে ওষুধ স্প্রে করা হচ্ছে। 
  এ জে মিন্টু’র নেতৃত্বে একদল স্বেচ্ছাসেবী জেলা সদর হাসপাতাল, সকল মসজিদ, গুরুত্বপূর্ণ স্থানসহ ওয়ার্ডের অলি-গলির ড্রেন, নালা, ঝোঁপঝাড়সহ বিভিন্ন স্থানে এই কার্যক্রম পরিচালনা করছে।
  সম্প্রতি সরেজমিনে ৫নং ওয়ার্ডের বিভিন্ন স্থান ঘুরে সর্বত্রই আওয়ামী লীগ নেতা এ জে মিন্টু’র এই পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানের চিত্র পাওয়া যায়। হাসপাতাল রোডের মা ক্লিনিকের সামনে শাকেরের দোকানের পার্শ্ববর্তী এলাকা, খবিরের দোকানের পার্শ্ববর্তী এলাকা, রাজবাড়ী-১ আসনের সাবেক এমপি আলী নেওয়াজ মাহমুদ খৈয়মের বাড়ীর আশপাশের এলাকা, মহিলা কলেজের পিছনের এলাকা, সেন্টু স্মরণীর নূরজাহান স্কুলের আশপাশের এলাকা, ভকেশনাল সড়কের দু’পাশের এলাকা, সদর হাসপাতালের দক্ষিণ পাশের সড়ক দিয়ে রাজনের দোকান পর্যন্ত এলাকা, মারকাজ মসজিদ ও রতনের দোকান এলাকা, শ্রীপুর মোল্লা পাড়া মসজিদ এলাকাসহ ৫নং ওয়ার্ডের বিভিন্ন ঘুরে দেখা যায়, প্রতিটি এলাকার ঝোঁপঝাড় কেটে সুন্দরভাবে পরিষ্কার করে জীবাণুনাশক ব্লিচিং পাউডার ছিটানো ও মশার ওষুধ স্প্রে করা হয়েছে। এতে ডেঙ্গু মশার উৎস ও প্রজননস্থল ধ্বংস হওয়ায় এলাকাবাসী অনেকটাই নিশ্চিন্ত হয়েছে। সবার মুখেই এ জে মিন্টু’র প্রশংসা শোনা যাচ্ছে। 
  এসব কর্মকান্ড ছাড়াও আওয়ামী লীগ নেতা এ জে মিন্টু করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের শুরুতে উন্নতমানের ১২শত মাস্ক ও অন্যান্য স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ, কর্মহীন হয়ে পড়া রিক্সা-ভ্যান চালক, গৃহ পরিচারিকাসহ কয়েকশত দুস্থ-অসহায় মানুষের মধ্যে নগদ অর্থ, খাদ্য সামগ্রী ও বস্ত্র বিতরণ করেন।
  ৫নং ওয়ার্ডের বিভিন্ন এলাকার বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের সাথে আলাপকালে তারা বলেন, এ জে মিন্টু জনপ্রতিনিধি না হয়েও সত্যিকারের একজন জনপ্রতিনিধির কাজ করে চলেছেন। তিনি ব্যক্তিগতভাবে সবসময় তার সর্বোচ্চ সামর্থ্য নিয়ে ওয়ার্ডবাসীর পাশে থাকেন। যে কোন সমস্যা বা বিপদে-আপদে তাকে পাশে পাওয়া যায়। তার সামাজিক কর্মকান্ডের কোন তুলনা হয় না।   
  এ ব্যাপারে আওয়ামী লীগ নেতা এ জে মিন্টু বলেন, আমি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ভালোবেসে তার আদর্শে উদ্বুদ্ধ হয়ে সাধারণ মানুষের জন্য রাজনীতি করি। ৫নং ওয়ার্ডবাসী যে কোন সমস্যায় আমাকে অতীতেও পেয়েছে, এখনও পায় এবং ভবিষ্যতেও পাবে। ব্যক্তিগতভাবে আমি আমার সর্বোচ্চ প্রচেষ্টা দিয়ে মানুষের জন্য কাজ করি। ৫নং ওয়ার্ডের কাউন্সিলর পদে নির্বাচন করার জন্য দলীয় নেতাকর্মী, শুভানুধ্যায়ীসহ এলাকাবাসীর বড় ধরণের একটা চাপ রয়েছে। যদি এই ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত হতে পারি তাহলে সম্পূর্ণ নতুন আঙ্গিকে ওয়ার্ডটিকে গড়ে তুলবো। যতদিন বেঁচে আছি এভাবেই মানুষের জন্য কাজ করে যাবো। 

রাজবাড়ীতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন
শহীদওহাবপুরে ড্রেজার ও বেকু দিয়ে ফসলী জমির মাটি উত্তোলনের হিড়িক
টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে পিআইবি’র মহাপরিচালকের শ্রদ্ধা
সর্বশেষ সংবাদ