ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
দৌলতদিয়া ফেরী ঘাটে ব্রেক ফেল করে দুর্ঘটনায় ট্রাক
  • মইনুল হক মৃধা
  • ২০২১-১২-২৮ ১৪:০৬:৪৫
গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ার ৪নং ফেরী ঘাটে গত ২৭শে ডিসেম্বর দিবাগত রাত দেড়টার দিকে পণ্যবাহী একটি ট্রাক ফেরী থেকে নামার সময় ব্রেক ফেল করে দুর্ঘটনায় পতিত হয় -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ার ৪নং ফেরী ঘাটে পণ্যবাহী একটি ট্রাক ফেরী থেকে নামার সময় ব্রেক ফেল করে দুর্ঘটনায় পতিত হয়েছে। 

  গত ২৭শে ডিসেম্বর দিবাগত রাত দেড়টার দিকে এই দুর্ঘটনা ঘটে। এতে ট্রাকটির চাকা ফেরীর র‌্যামপোস্ট ভেঙ্গে ফেরী ও পল্টুনের মাঝে আটকে থাকায় ফেরী ঘাটটি দিয়ে যানবাহন পারাপার বন্ধ রয়েছে। তবে দুর্ঘটনায় বড় ধরনের কোন ক্ষয়-ক্ষতি হয়নি। 

  জানা গেছে, পাটুরিয়া ঘাট থেকে ছেড়ে আসা হাসনা-হেনা নামক একটি ফেরী দৌলতদিয়ার ৪নং ফেরী ঘাটে পৌঁছানোর পর ফেরী থেকে নামার সময় পণ্যবাহী ট্রাকটি (সাতক্ষীরা-ট-১১-০২০৬) সংযোগ সড়কের মাঝামাঝি এসে ব্রেক ফেল করে নিয়ন্ত্রণ হারায়। সড়কটি(অ্যাপ্রোচ রোড) ঢালু হওয়ায় পিছনের দিকে গিয়ে সজোরে ফেরীর সাথে আঘাত করে এবং ফেরীর র‌্যামপোস্ট ভেঙ্গে পন্টুন ও ফেরীর মাঝামাঝি আটকে যায়। তবে এ সময় ফেরী ঘাটের পল্টুনে কোন গাড়ী ও যাত্রী না থাকায় বড় দুর্ঘটনা ঘটেনি। 

  ট্রাকটির চালক আবু সাঈদ বলেন, ফেরী থেকে সব গাড়ী নামার পর যখন আমি ট্রাক নিয়ে নামতে যাই তখন সংযোগ সড়কের মাঝামাঝি স্থানে ট্রাকের ব্রেক ফেল করে। সড়কটি ঢালু হওয়ায় ট্রাক পিছনের দিকে গিয়ে ফেরীর সাথে সজোরে আঘাত করে এবং আটকে যায়।

  ফেরীর মাস্টার রুমান সরকার রতন বলেন, ট্রাকটির চাকা ফেরীর র‌্যামপোস্ট ও পন্টুনের ফাঁকা জায়গায় আটকে থাকায় ফেরী ঘাটটি বন্ধ রয়েছে। দুর্ঘটনা কবলিত ট্রাকটির মালামাল আনলোড করা হচ্ছে। আনলোড শেষে র‌্যাকার দিয়ে ট্রাকটিকে টেনে তোলা হবে।

উজানচরে অবৈধ বালু উত্তোলন অভিযানে মেশিন-পাইপ ধ্বংস
পাংশার তারাপুরে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা ইমান আলী মাষ্টারের দাফন
পাংশায় আদিবাসীদের মন্দিরে হারমোনিয়াম দিলেন ইউএনও
সর্বশেষ সংবাদ