ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
খাদ্য নিরাপত্তা নিশ্চিত ও কৃষিজ উৎপাদন অব্যাহত রাখতে কাজ করছে সেনাবাহিনী
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৭-০২ ১৬:৪২:১১
মহামারী করোনা এবং ঘূর্ণিঝড় আম্পান পরবর্তী পরিস্থিতি মোকাবেলায় কাজ করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশনের সদস্যরা -মাতৃকণ্ঠ।

মহামারী করোনা এবং ঘূর্ণিঝড় আম্পান পরবর্তী পরিস্থিতি মোকাবেলাসহ দেশের মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত ও কৃষিজ উৎপাদন অব্যাহত রাখতে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশন। 
  এরই ধারাবাহিকতায় করোনা পরবর্তী পরিস্থিতি মোকাবেলায় কৃষিজ উৎপাদন স্বাভাবিক রাখতে সেনা সদস্যরা বৃহত্তর যশোর অঞ্চলের বিভিন্ন প্রান্তের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের ঘরে ঘরে গিয়ে তাদের হাতে তুলে দিচ্ছেন নানা জাতের উন্নতমানের সবজির বীজ। করোনায় পুরো দেশ থমকে দাঁড়ালেও কৃষিকাজ যেন থমকে না দাঁড়ায় সে জন্য ফসলের মাঠের নায়ক কৃষকের দুয়ারে দুয়ারে গিয়ে মনোবল সুদৃঢ় করে তাদের জন্য প্রয়োজনীয় উপকরণও সরবরাহ করছেন সেনা সদস্যরা। কখনও কখনও হতদরিদ্রদের হাতে তুলে দেয়া হচ্ছে নগদ আর্থিক সুবিধা।
  এছাড়াও গণপরিবহন মনিটরিং, স্বাস্থ্য বিধি সংক্রান্ত নীতিমালা বাস্তবায়নের প্রচেষ্টা, খাদ্য সংকট মোকাবেলায় পদক্ষেপ গ্রহণ, মাস্ক ব্যবহারে সাধারণ মানুষকে উৎসাহিত করাসহ বিভিন্ন জনসচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রেখেছেন যশোর সেনানিবাসের সেনা সদস্যরা।   অন্যদিকে ঘূর্ণিঝড় আম্পান পরবর্তী পরিস্থিতি মোকাবেলার অংশ হিসেবে ঝড়ের তান্ডবে বিধ্বস্ত ঘরবাড়ী মেরামত, শুকনো খাবার বিতরণ, বিশুদ্ধ পানি সরবরাহ, খাবার স্যালাইন ও নগদ আর্থিক সহায়তা প্রদানের পাশাপাশি নিয়মিতভাবে চিকিৎসা সহায়তা প্রদান কার্যক্রম অব্যাহত রেখেছে যশোর সেনানিবাসের সেনা সদস্যরা। বিশেষ করে আম্পানের তান্ডবে উপকূলবর্তী সাতক্ষীরার শ্যামনগর ও খুলনার কয়রায় ক্ষতিগ্রস্ত বেড়ীবাঁধ মেরামতের কাজ যশোর সেনানিবাসের তত্বাবধানে দ্রæত গতিতে এগিয়ে চলেছে।  

মধুখালী উপজেলার পঞ্চপল্লীর  ঘটনাস্থল পরিদর্শনে দুই মন্ত্রী
‘আল্পনায় বৈশাখ ১৪৩১’ বিশ্বরেকর্ড গড়ার দ্বারপ্রান্তে বাংলাদেশ
সদরঘাটে দুর্ঘটনা:৫ কর্মী পুলিশ হেফাজতে
সর্বশেষ সংবাদ