ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
রাজবাড়ীতে ৪দিনব্যাপী বঙ্গবন্ধু ও স্বাধীনতা বইমেলার সমাপনী
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০১-০২ ১৪:১২:৪০

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে রাজবাড়ী জেলা প্রশাসন আয়োজিত ৪ দিনব্যাপী ‘বঙ্গবন্ধু ও স্বাধীনতা বইমেলা’ সমাপ্ত হয়েছে।  
  গতকাল ২রা জানুয়ারী সন্ধ্যায় রাজবাড়ীর বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দানে জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে বইমেলার সমাপনী অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সূবর্ণা রাণী সাহা ও জেলা প্রশাসকের কার্যালয়ের এনডিসি সাইফুল হুদা প্রমুখ উপস্থিত ছিলেন। 
  অনুষ্ঠানে আলোচনা পর্বের আগে ‘বঙ্গবন্ধু ও স্বাধীনতা’ শীর্ষক কুইজ প্রতিযোগিতার বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। 
  এছাড়াও সমাপনী অনুষ্ঠানের পূর্বে জেলা প্রশাসকসহ অন্যান্য অতিথিগণ বইমেলার স্টলগুলো পরিদর্শন করেন। এ সময় তারা কিছু বইও ক্রয় করেন। এর পাশাপাশি স্থানীয় শিল্পীরা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।
  আলোচনা পর্বে জেলা প্রশাসক দিলসাদ বেগম তার বক্তব্যে বলেন, সবাইকে নববর্ষের শুভেচ্ছা জানাচ্ছি। এছাড়াও বইমেলার শেষ দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সবার প্রতি শ্রদ্ধা জানাচ্ছি। জাতির পিতা সবসময় বলতেন সোনার দেশ গড়তে হলে সোনার মানুষ চাই। এই সোনার মানুষ হতে হলে আমাদের বই পড়তে হবে। উন্নত জাতি হিসেবে গড়ে উঠতে হলে বই পড়তে হবে। বই আমাদের জ্ঞানের পরিধি বিকশিত করে, তেমনই মানসিক বিকাশ ঘটায়। আশা করি ২০২২ সালের শুরু থেকেই নতুন প্রজন্ম জাতির পিতার স্বপ্ন সোনার মানুষ হতে ভালোভাবে লেখাপড়া করবে। শুধুমাত্র ক্লাসের বই না পড়ে সকল ধরনের বই পড়ে জ্ঞানের সকল ধারা জানার চেষ্টা করবে।
   উল্লেখ্য, মুজিববর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির উদ্যোগে, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সার্বিক ব্যবস্থাপনায় এবং স্থানীয় সরকার বিভাগের সহযোগিতায় গত ৩০শে ডিসেম্বর থেকে রাজবাড়ীসহ সারা দেশে ৪ দিনব্যাপী এই বঙ্গবন্ধু ও স্বাধীনতা বইমেলার আয়োজন করা হয়। 

 

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ