ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ী জেলা আইন-শৃঙ্খলা কমিটিসহ সংশ্লিষ্ট অন্যান্য কমিটির সভা অনুষ্ঠিত
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০১-০৯ ১৫:২০:৫৮
রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী গতকাল ৯ই জানুয়ারী সকালে কালেক্টরেটের সম্মেলন কক্ষে জেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভায় বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ৯ই জানুয়ারী সকালে কালেক্টরেটের সম্মেলন কক্ষে জেলা আইন-শৃঙ্খলা কমিটিসহ সংশ্লিষ্ট অন্যান্য কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়। 
  জেলা প্রশাসক ও কমিটির সভাপতি দিলসাদ বেগমের সভাপতিত্বে সভায় কমিটির উপদেষ্টা রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন, অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মাঈন উদ্দিন চৌধুরী, রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর দিলীপ কুমার কর, গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোস্তফা মুন্সী, গোয়ালন্দ পৌরসভার মেয়র নজরুল ইসলাম মন্ডল, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী বিমল কুমার দাশ, জেলা শিক্ষা অফিসার হাবিবুর রহমান, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আজমীর হোসেন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক কাজী রকিবুল হাসান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক তানভীর হোসেন খান, বিআরটিএ’র রাজবাড়ী সার্কেলের সহকারী পরিচালক(ইঞ্জিঃ) লিটন বিশ্বাস, জেল সুপার হুমায়ন কবির, আনসার ও ভিডিপির জেলা কমান্ড্যান্ট রাশেদুজ্জামান ও জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মুরাদ হাসান প্রমুখ বক্তব্য রাখেন। 
  সভায় গত মাসের সভার কার্যবিবরণী উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি)  সূবর্ণা রাণী সাহা। এ সময় গোয়েন্দা সংস্থা এনএসআই’র উপ-পরিচালক মোঃ শরিফুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার মার্জিয়া সুলতানা, পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলী, গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার আজিজুল হক খান, বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত) হাসিবুল হাসান, সদর উপজেলার সহকারী কমিশনার(ভূমি) আকাশ কুমার কুন্ডুসহ বিভিন্ন সরকারী দপ্তরের প্রধান ও তাদের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।
  সভায় সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী তার বক্তব্যে বলেন, করোনা সংক্রমণের হার বৃদ্ধি পাচ্ছে। ইন্ডিয়ায় ১দিনে ১ লক্ষ ২৫হাজার মানুষের করোনা শনাক্ত হয়েছে। করোনো রোধকল্পে মাস্ক পরা ও স্বাস্থ্য সচেতনতার বিষয়ে সকল উপজেলায় মাইকিং ও প্রচার-প্রচারণা চালাতে হবে। ইউনিয়ন পরিষদ নির্বাচন ভালো হলেও মূলঘরসহ কিছু কিছু এলাকায় নির্বাচন পরবর্তী সংঘর্ষ হয়েছে। বর্তমানে অল্প বয়সী ছেলেরা মোটর সাইকেল চালাতে গিয়ে দুর্ঘটনার শিকার হচ্ছে। তাদের লাইসেন্স নাই তাদের বিষয়ে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে। মাইছ্যাঘাটা এলাকায় শিমুল বাহিনী ও নাছির বাহিনী মাদক ব্যবসা করে-এদের ধরতে হবে। মাদকের ব্যাপারে সিরিয়াস হতে হবে। বানীবহের মার্ডার মামলার কোন অগ্রগতি নাই। চালের বাজারসহ অন্যান্য বাজার মনিটরিং করা দরকার। মোবাইল কোর্ট পরিচালনা করাসহ চেম্বার, ভোক্তা অধিদপ্তর সকলের ভূমিকা নেওয়া প্রয়োজন ও গোয়ালন্দ হাসপাতালের সমস্যার সমাধান করা দরকার। 
  জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো রয়েছে। এটা ভালো রাখার জন্য সবাইকে একসাথে কাজ করতে হবে। সবাই মিলে একসাথে কাজ করলে আশা করি সামনের দিনগুলোতেও আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো থাকবে। রাজবাড়ীতে দীর্ঘ দিন কাজ করেছি। সুন্দর একটা অভিজ্ঞতা নিয়ে যাচ্ছি। সবসময় চেষ্টা করেছি ভালো কিছু করার। কাজের মধ্যে ভুল হলো ভালো দিকটা রাখবেন, খারাপ দিকটা ফেলে দিবেন। চলে যাওয়ার পরে যেন দোয়া থাকে।
  সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেন, করোনার ওমিক্রন ও অন্য ভ্যারিয়েন্ট মোকাবেলায় সতর্ক থাকতে হবে। মাস্ক পরা, হাত ধোয়া, শারীরিক দূরত্ব বাজায় রাখাসহ পূর্বের মতো সচেতন থাকতে হবে। যাদের করোনার লক্ষণ দেখা দিবে তাদেরকে পরীক্ষা করাতে হবে। ছাত্র-ছাত্রীদের দ্রুত ভ্যাকসিনেশন (করোনার টিকা প্রদান) করা হচ্ছে। পাংশা, কালুখালী ও বালিয়াকান্দিতেও শিক্ষার্থীদের টিকা দেয়া শুরু হয়েছে। সেই সাথে ৬০ বছরের বেশী বয়সী ও ফ্রন্টলাইনারদের টিকার বুস্টার ডোজ নিতে হবে। ইপিআই কেন্দ্রগুলোতেও করোনার টিকা দেওয়া হচ্ছে। কেউ যদি নিবন্ধন না করে ভোটার আইডি কার্ড, জন্ম নিবন্ধন না নিয়ে যায়, শুধু যদি বলে ওই এলাকায় তার বাড়ী তাকেও ভ্যাকসিন দেওয়া হবে। কোন কিছুই লাগবে না। তবে নিবন্ধন ছাড়া ভ্যাকসিন নিলে সনদ পাবে না। গত ৭ দিনে জেলায় ৩জনের করোনা শনাক্ত হয়েছে। তবে হাসপাতালে কোন করোনা রোগী ভর্তি নেই। 
 অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মাঈন উদ্দিন চৌধুরী বলেন, জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো রাখতে আমরা কাজ করে যাচ্ছি। ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে শেষ করতে পেরেছি। ইউনিয়ন পরিষদ নির্বাচনের পরবর্তীতে পাংশায় দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। সেই এলাকাগুলোতে পুলিশ মোতায়েন করা হয়েছে। বানীবহ ইউনিয়নের আব্দুল লতিফ মিয়ার হত্যাকান্ডের সাথে জড়িতদের শনাক্ত করা হয়েছে। তাদেরকে আইনের আওতায় এনে বিচারের মুখোমুখি করা হবে।

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ