ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ীতে আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধু’র স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০১-১০ ১৩:৩৪:২৬
রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব কাজী কেরামত আলী গতকাল ১০ই জানুয়ারী বিকালে জেলা আওয়ামী লীগ কার্যালয় প্রাঙ্গণে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব কাজী কেরামত আলী বলেছেন, আমাদের কাছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসের ভিন্নমাত্রা রয়েছে। তিনি পাকিস্তানী কারাগারের বন্দীদশা থেকে মুক্তিলাভের পর স্বদেশে ফিরে আসার মাধ্যমে আমাদের স্বাধীনতা পূর্ণতা পায়। এ বছর আমরা একই সঙ্গে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উদযাপন করছি। সে জন্য বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসটি আরও বেশী তাৎপর্যপূর্ণ। 
 গতকাল ১০ই জানুয়ারী বিকালে জেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয় প্রাঙ্গণে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 
  আলহাজ্ব কাজী কেরামত আলী আরও বলেন, ১৯৭১ সালের ২৫শে মার্চ দিবাগত ভোর রাতে পাকিস্তানী হানাদার বাহিনী বঙ্গবন্ধুকে গ্রেফতার করে নিয়ে যায়। তার আগেই বঙ্গবন্ধু স্বাধীনতার ঘোষণা এবং দলীয় নেতাকর্মীসহ বাঙালী জাতিকে প্রয়োজনীয় নির্দেশনা দিয়ে যান। বঙ্গবন্ধুর ডাকে সকলে জীবন বাজী রেখে মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়ে এবং স্বাধীনতা ছিনিয়ে আনে। পুরো মুক্তিযুদ্ধকালীন সময়ে বঙ্গবন্ধুকে পাকিস্তানের কারাগারে বন্দী করে রাখা হয়। বিজয় অর্জনের পর পাকিস্তানীরা বঙ্গবন্ধুকে মুক্তি দিতে বাধ্য হয় এবং ১৯৭২ সালের এই দিনে (১০ই জানুয়ারী) তিনি মুক্ত স্বদেশে ফিরে আসেন। বঙ্গবন্ধু তার স্বপ্ন বাস্তবায়নের সময় না পেলেও তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। ইতিমধ্যে আমরা উন্নয়নশীল দেশের কাতারে নাম লিখিয়েছি। কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যুৎসহ সকল সেক্টরে দেশের অভূতপূর্ব উন্নয়ন হচ্ছে।
  এমপি আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, বিএনপির মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অন্যান্য নেতারা প্রতিনিয়ত বলে যাচ্ছেন দেশে কোন উন্নয়ন নেই-দুর্নীতিতে দেশ ভরে গেছে। তাদের নেতাকর্মীদের মিথ্যা মামলা দিয়ে হয়রানী করা হচ্ছে। এসব একদম মিথ্যা কথা। তাদের সরকারের সময়েই দেশ পর পর কয়েক বছর দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিল। দেশকে তারা ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গিয়েছিল। এ জন্যই তারা এখন আমাদের উন্নয়ন চোখে দেখে না। বিএনপির নেতাকর্মীদের কোথাও হয়রানী করা হচ্ছে না। আমাদের রাজবাড়ীতে বিএনপি’র একজন নেতাকর্মীর নামেও মিথ্যা মামলা দেয়া হয়নি। যারা অন্যায় করছে, দল-মত নির্বিশেষে আইনের আওতায় আসছে। 
  তিনি আরও বলেন, বিএনপি ও তাদের দোসররা দেশবিরোধী ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। তাদেরকে মোকাবেলা করতে হতে হলে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে। তাহলে তারা রাজবাড়ীতে রাজপথে নামতে পারবে না। তাদের কোন ষড়যন্ত্রও সফল হবে না। 
  আলোচনা সভায় অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি এডঃ গণেশ নারায়ণ চৌধুরী, সাবেক সহ-সভাপতি প্রফেসর ফকরুজ্জামান মুকুট, সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক এডঃ শফিকুল আজম মামুন, রাজবাড়ী পৌর আওয়ামী লীগের সভাপতি এডঃ মোঃ উজির আলী শেখ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবুল হোসেন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ হাফিজুর রহমান হাফিজ, জেলা শ্রমিক লীগের সভাপতি রকিবুল ইসলাম পিন্টু, সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ শওকত হাসান ও জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য আব্দুস সালাম মন্ডল প্রমুখ বক্তব্য রাখেন। সভা সঞ্চালনা করেন জেলা আওয়ামী লীগের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক এডঃ সফিকুল হোসেন সফিক। আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা আলোচনা সভায় উপস্থিত ছিলেন। 
  এর আগে দিবসটি উপলক্ষ্যে সকালে জেলা আওয়ামী লীগ কার্যালয় প্রাঙ্গণে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। 
  এ সময় সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ সোহেল রানা টিপুসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

 

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ