ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
দৌলতদিয়া ঘাট এলাকায় নদী পারের অপেক্ষায় থাকা যানবাহনের দীর্ঘ সারি
  • মইনুল হক মৃধা
  • ২০২২-০১-১১ ১৪:০৫:২৬
ফেরীর স্বল্পতা ও কুয়াশাসহ নানা কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের যানবাহন পারাপার ব্যাহত হচ্ছে -মাতৃকণ্ঠ।

ফেরীর স্বল্পতা ও কুয়াশাসহ নানা কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের যানবাহন পারাপার ব্যাহত হচ্ছে। এর ফলে দৌলতদিয়া ঘাট থেকে মহাসড়কের কয়েক কিলোমিটার এলাকা জুড়ে আটকে থাকা যানবাহনের দীর্ঘ সারির সৃষ্টি হচ্ছে। বিশেষ করে, অপচনশীল পণ্যবাহী ট্রাক ও কভার্ড ভ্যানগুলোকে ফেরীর নাগাল পেতে ১৫-২০ ঘণ্টা পর্যন্ত অপেক্ষা করতে হচ্ছে। 
  গতকাল ১১ই জানুয়ারী বেলা ১২টার দিকে সরেজমিন ঘুরে দেখা গেছে, দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ পর্যন্ত প্রায় ৩কিলোমিটার জুড়ে আটকে থাকা যানবাহনের সারি রয়েছে। যানবাহনগুলোর মধ্যে প্রায় অর্ধশত যাত্রীবাহী বাসও রয়েছে। এছাড়া ঘাটের উপর চাপ কমাতে গোয়ালন্দ মোড় এলাকায় ট্রাফিক পুলিশ আরও প্রায় ২শত সাধারণ পণ্যবাহী ট্রাক-কভার্ড ভ্যান আটকে রেখেছে। 
  যশোর থেকে আসা শারমিন আক্তার নামে একজন বাসযাত্রী বলেন, সকাল ৯টার দিকে দৌলতদিয়া ঘাট এলাকায় এসেছি। এখনো ফেরীর নাগাল পাইনি। আমাদের সামনে আরও ২৫/৩০টার মতো বাস আটকে রয়েছে। কিছু যাত্রী বাস থেকে নেমে লঞ্চে চলে গিয়েছে। সাথে কয়েকটা ভারী ব্যাগ থাকার কারণে আমি বাস থেকে নামতে পারছি না। 
  ঘাট এলাকায় দায়িত্ব পালনরত ট্রাফিক ইন্সপেক্টর তারক চন্দ্র পাল বলেন, গত দু’দিন ধরে আবার সমস্যার সৃষ্টি হয়েছে। তবে যাত্রীবাহী বাসগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে পারাপারের ব্যবস্থা করা হচ্ছে। 
  বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক(বাণিজ্য) শিহাব উদ্দিন জানান, দৌলতদিয়া ঘাট প্রান্তে যানবাহনের চাপ বৃদ্ধি পাওয়ায় একটু ভোগান্তির সৃষ্টি হয়েছে। বর্তমানে এই নৌরুটে ১৫টি ফেরী চলাচল করছে। আরেকটি ফেরী যুক্ত হওয়ার কথা রয়েছে। 

 

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ