ঢাকা বুধবার, মে ১, ২০২৪
রাজবাড়ীতে ‘উগ্রবাদ প্রতিরোধে ছাত্র-গণমাধ্যম কর্মী ও সুশীল সমাজের ভূমিকা’ শীর্ষক সেমিনার
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০১-১২ ১৩:১৯:২৬

 বাংলাদেশ পুলিশের সন্ত্রাস ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্পের আওতায় রাজবাড়ীতে ‘উগ্রবাদ প্রতিরোধে ছাত্র-গণমাধ্যম কর্মী ও সুশীল সমাজের ভূমিকা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
  ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)’র কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)-এর উদ্যোগে ও জেলা পুলিশের সহযোগিতায় গতকাল ১২ই জানুয়ারী সকালে রাজবাড়ী পৌরসভার অডিটোরিয়ামে এই সেমিনার অনুষ্ঠিত হয়। 
  অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) মোঃ সালাহউদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর দিলীপ কুমার কর, অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মাঈন উদ্দিন চৌধুরী ও রাজবাড়ী প্রেসক্লাবের সভাপতি এডঃ খান মোহাম্মদ জহুরুল হক প্রমুখ বক্তব্য রাখেন। সংশ্লিষ্ট বিষয়ে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করে ডিএমপি’র কাউন্টার টেরোরিজম ইউনিটের উপ-পুলিশ কমিশনার নাসিরুল্লাহ। এ সময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, গণমাধ্যম কর্মী ও সুশীল সমাজের প্রতিনিধিসহ জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। 
  সভাপতির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) মোঃ সালাহউদ্দিন বলেন, উগ্রবাদের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে সারা দেশে পর্যায়ক্রমে এই সেমিনার অনুষ্ঠিত হচ্ছে। অংশগ্রহণকারীদের সেমিনারের মূল উদ্দেশ্যটা সমাজের সর্বত্র ছড়িয়ে দিতে হবে। উগ্রবাদ, সন্ত্রাসবাদ, জঙ্গীবাদ যাই বলি না কেন-এটা যেন আমাদের সমাজে, রাষ্ট্রে না থাকতে পারে। একটি দেশের সব ধরনের উন্নয়ন আইন-শৃঙ্খলা পরিস্থিতির উপর নির্ভর করে। এই সেমিনারের মূল উদ্দেশ্য হচ্ছে প্রচারণা চালানো। ছাত্র-ছাত্রীদের করণীয় হচ্ছে তাদের বন্ধু বা বান্ধবীরা কাদের সাথে মেশে, কীভাবে সময় কাটায়-সেসব বিষয়ে খেয়াল রাখা। গণমাধ্যম কর্মীদের দায়িত্ব হলো উগ্রবাদ, ধর্মান্ধতা, সন্ত্রাসবাদ, জঙ্গীবাদ-এসব সমস্যাগুলো তাদের লেখনীর মাধ্যমে তুলে ধরা। এ ব্যাপারে সুশীল সমাজকেও দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। মনে রাখতে হবে এটা শুধু বাংলাদেশের একার সমস্যা না, এটা বৈশ্বিক সমস্যা। উগ্রবাদ প্রতিরোধে বাংলাদেশ পুলিশের অন্যতম একটি ইউনিট ‘সিটিটিসি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।  

বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
রাজবাড়ীতে ভূমি ব্যবস্থাপনা  বিষয়ক প্রশিক্ষণের সমাপনী
রাজবাড়ী-ভাঙ্গা-ঢাকা-রাজবাড়ী রুটে নতুন কমিউটার ট্রেন
সর্বশেষ সংবাদ