ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
রাজবাড়ী জেলায় ২৪ ঘন্টায় ৫৬ জনের করোনা শনাক্ত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০১-২৭ ১৩:১৬:০৩

রাজবাড়ী জেলায় নতুন আরো ৫৬ জনের করোনা শনাক্ত হয়েছে।  

  জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গতকাল ২৭শে জানুয়ারী র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টের মাধ্যমে রাজবাড়ী সদর হাসপাতাল, পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৮৬ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪৫ জনের রিপোর্ট পজিটিভ হয়। 

  এছাড়া গতকাল ঢাকার আইসিডিডিআর থেকে আরও ৯৪ জনের নমুনা পরীক্ষার ফলাফল এসে পৌঁছেছে। এর মধ্যে ১১জনের রিপোর্ট পজিটিভ এসেছে। সব মিলিয়ে শনাক্ত হওয়া ৪৫ জনের মধ্যে ২৯ জন রাজবাড়ী সদর, ১২জন পাংশা, ৯ জন কালুখালী ও ৬ জন বালিয়াকান্দি উপজেলার। গোয়ালন্দ উপজেলার ১ জনও নেই।   

  উল্লেখ্য, গত ২০২০ সালের ৭ই এপ্রিল রাজবাড়ী জেলাতে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। গতকাল ২৭শে জানুয়ারী পর্যন্ত রাজবাড়ী জেলায় সর্বমোট ১০ হাজার ৮৫৬ জনের করোনা শনাক্ত হলো। জেলায় এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৪৪ হাজার ৯৬৫ জনের। তার মধ্যে আরটি-পিসিআরের মাধ্যমে ৩০ হাজার ৫৭৬ জনের ও র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে ১৪ হাজার ৩৮৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। শনাক্তদের মধ্যে ১০ হাজার ৫০৭ জন ইতিমধ্যে সুস্থ হয়েছেন। জেলায় মোট মৃত ৮১জনের মধ্যে রাজবাড়ী সদর উপজেলায় ৪৭ জন, পাংশায় ২২ জন, কালুখালীতে ৫জন, বালিয়াকান্দিতে ৪জন ও গোয়ালন্দ উপজেলায় ৩জন। বর্তমানে ২৭২ জন হোম আইসোলেশনে এবং ৫জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। 

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ