ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
৫ দিনব্যাপী বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসব উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০১-২৭ ১৩:১৬:৪৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কবিতা, গান, নটক তথা সংস্কৃতি চর্চার মধ্য দিয়ে যেভাবে প্রতিবাদের ভাষা বেরিয়ে আসে এবং মানুষ উদ্বুদ্ধ হয় তা আর কোন কিছুতে হয় না। 

  তিনি বলেছেন, জাতির পিতা হত্যাকান্ডের পরও যখন রাজনীতি নিষিদ্ধ ছিল তখনও প্রতিবাদ করেছেন কবি ও আবৃত্তিকারকরা।
  শেখ হাসিনা বলেন, ’৭৫ এর ১৫ই আগস্টের পর যখন কোন রাজনৈতিক কর্মকান্ড করা যাচ্ছিল না তখন আমাদের কবিতার মধ্য দিয়েই প্রতিবাদের ভাষা বেরিয়ে আসে এবং মানুষ সেখানে উদ্বুদ্ধ হয়।’
  প্রধানমন্ত্রী গতকাল ২৭শে জানুয়ারী সকালে ‘বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসব ২০২০-২০২২’ এর উদ্বোধন এবং বঙ্গবন্ধু শেখ মুজিব জাতীয় আবৃত্তি পদক ২০২০-২২’ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি’র ভাষণে এ কথা বলেন।
  তিনি গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজধানীর শিল্পকলা একাডেমিতে আয়োজিত আবৃত্তি উৎসবে ভার্চুয়ালি যোগদান করেন।
  রাজবাড়ী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ থেকে জেলা প্রশাসক আবু কায়সার খান ও বিভিন্ন আবৃত্তি সংগঠনের সদস্যসহ সংশ্লিষ্টরা অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশগ্রহণ করেন। 
  প্রধানমন্ত্রীর উদ্বোধন অনুষ্ঠান শেষে জেলা প্রশাসক আবু কায়সার খান এবং বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসবের জেলা সমন্বয়ক মিরুনা বানু মুন সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। 
  জেলা শিল্পকলা একাডেমীর আবৃত্তি প্রশিক্ষক চায়না রাণী সাহার সঞ্চালনায় রাজবাড়ীর আবৃত্তি সংগঠন ‘প্রিয়তমাষু আবৃত্তি নিকেতন’ ও ‘আবৃত্তি পরিষদ’-এর সদস্যরা কবিতা আবৃত্তি করেন। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) সূবর্ণা রাণী সাহা, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি হেদায়েত আলী সোহ্রাব, জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদের জেলা শাখার সভাপতি মুনিরুল হক মুনির, রাজবাড়ী আবৃত্তি পরিষদের সভাপতি নুরুল হক আলম, জেলা কালচারাল অফিসার পার্থ প্রতিম দাশ, সাবেক জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আজিজা খানমসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন। 
  অনুষ্ঠানে জেলা প্রশাসক ও অতিথিসহ সকলকে উত্তরীয় ও ‘শতবর্ষে শত আবৃত্তিতে বঙ্গবন্ধু’ নামক বই প্রদান করা হয়। সবশেষে উত্তরীয় পরে বইটি হাতে নিয়ে ফটোসেশনের মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্ত হয়।              

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ