ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
রাজবাড়ীতে নতুন আরো ৫৮জনের করোনা শনাক্ত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০১-২৯ ১৩:১৫:৪৬

রাজবাড়ী জেলায় আরও ৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে। জেলার অধিকাংশ এলাকায় মানুষ স্বাস্থ্যবিধি না মানায় এবং মাস্ক ব্যবস্থার না করায় বাড়ছে করোনার সংক্রমণ বৃদ্ধি পেয়েছে।

  জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গতকাল ২৯শে জানুয়ারী র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টের মাধ্যমে রাজবাড়ী সদর হাসপাতাল, পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০০ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৫১ জনের রিপোর্ট পজিটিভ হয়। 

  এছাড়া গতকাল ঢাকার আইসিডিডিআর থেকে আরো ৫০ জনের নমুনা পরীক্ষার ফলাফল এসে পৌঁছেছে। তার মধ্যে ৭জনের রিপোর্ট পজিটিভ এসেছে। দুই ধরণের পরীক্ষায় শনাক্ত হওয়া ৫৮ জনের মধ্যে ৪৩ জন রাজবাড়ী সদর, ১১ জন পাংশা ও ৪জন বালিয়াকান্দি উপজেলার।    

  উল্লেখ্য, গত ২০২০ সালের ৭ই এপ্রিল রাজবাড়ী জেলাতে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর থেকে গতকাল ২৯শে জানুয়ারী পর্যন্ত নমুনা পরীক্ষা রাজবাড়ী জেলায় সর্বমোট ১০ হাজার ৯১৪ জনের করোনা শনাক্ত হলো। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৪৫ হাজার ৪৮৬ জনের। তার মধ্যে আরটি-পিসিআরে ৩০ হাজার ৫৯৬ জন ও র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে ১৪ হাজার ৪৯০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। শনাক্তদের মধ্যে ১০ হাজার ৫২৪ জন ইতিমধ্যে সুস্থ হয়েছেন এবং ৮১ জন মারা গেছেন। এছাড়া ৩১২ জন হোম আইসোলেশনে এবং ৬জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। 

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ