ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের উদ্যোগে রাজবাড়ী জেলা পর্যায়ের ভার্চুয়াল সভা অনুষ্ঠিত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০১-৩০ ১৩:২৩:৩২
প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের উদ্যোগে গতকাল ৩০শে জানুয়ারী রাজবাড়ী জেলায় ‘শিক্ষা সহায়তা ব্যবস্থাপনা ও উপবৃত্তি বাস্তবায়ন বিষয়ক’ ভার্চুয়াল কর্মশালা অনুষ্ঠিত হয়েছে -মাতৃকণ্ঠ।

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের উদ্যোগে রাজবাড়ী জেলায় ‘শিক্ষা সহায়তা ব্যবস্থাপনা ও উপবৃত্তি বাস্তবায়ন বিষয়ক’ ভার্চুয়াল কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

  জুম অ্যাপসের মাধ্যমে গতকাল ৩০শে জানুয়ারী সকাল পৌনে ১০টা থেকে দুপুর পৌনে ১টা পর্যন্ত ৩ ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করেন ট্রাস্টের পরিচালক জান্নাতুল ফেরদৌস। 

  রাজবাড়ীর জেলা প্রশাসকের প্রতিনিধি, সদর উপজেলা নির্বাহী অফিসার, জেলা শিক্ষা অফিসার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, সাংবাদিক ও বিভিন্ন স্তরের প্রতিষ্ঠান প্রধানসহ মোট ৪৪জন উক্ত কর্মশালায় অংশগ্রহণ করেন। মূল প্রবন্ধ উপস্থাপন করে ট্রাস্টের কার্যক্রম তুলে ধরেন সহকারী পরিচালক মোহাম্মদ আনোয়ার হোসেন। 

  এ সময় তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১০ সালে স্বহস্তে লিখিত একটি পত্রে অভিপ্রায় জানান অর্থের অভাবে যাতে কোন শিক্ষার্থীর লেখাপড়া বন্ধ না হয় সে জন্য একটি ট্রাস্ট গঠন করার। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ২০১২ সালে এই ট্রাস্ট গঠন করা হয়। ৬ষ্ঠ শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত সমন্বিত উপবৃত্তি কর্মসূচীর আওতায় এই ট্রাস্টের মাধ্যমে উপবৃত্তি প্রদান করা হয়। স্নাতক পর্যায়ের শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান করা হয়। ভর্তি সহায়তা, চিকিৎসা সহায়তা, এমফিল-পিএইচডির জন্য ফেলোশীপ ও বৃত্তি প্রদান করা হয়।        

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ