ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
রাজবাড়ী বাজারের বহু পুরাতন মজিব বিল্ডিংয়ের কিছু অংশ ভেঙ্গে পড়েছে॥বড় ধরনের দুর্ঘটনার আশংকা
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০২-০৫ ১৩:৪২:৩০
রাজবাড়ী বাজারের সবচেয়ে পুরাতন ভবন ‘মজিব বিল্ডিং’-এর ২য় তলার কার্নিশের কিছু অংশ গতকাল ৫ই ফেব্রুয়ারী সকালে ভেঙ্গে বাজারের প্রধান সড়কের উপরে পড়ে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী বাজারের সবচেয়ে পুরাতন ভবন ‘মজিব বিল্ডিং’ ভেঙ্গে পড়তে শুরু করেছে। 

  গতকাল ৫ই ফেব্রুয়ারী সকালে বিল্ডিংয়ের ২য় তলার কার্নিশের কিছু অংশ ভেঙ্গে বাজারের প্রধান সড়কের উপরে পড়ে। এতে কোন হতাহতের ঘটনা না ঘটলেও পৌরসভা কর্তৃক পরিত্যক্ত ঘোষিত ভবনটি যেকোন সময় ভেঙ্গে পড়ে বড় ধরনের দুর্ঘটনার আশংকা বিরাজ করছে। 

জানা গেছে, ১৯৬৭ সালে নির্মাণ করা হয় এই মজিব বিল্ডিং। এতে ১৫টি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। ২০১২ সালে রাজবাড়ী পৌর কর্তৃপক্ষ ভবনটিকে পরিত্যক্ত ঘোষণা করে। কিন্তু ভাড়াটিয়া ব্যবসায়ীদের সাথে মালিক পক্ষের সমঝোতা না হওয়ায় ব্যবসায়ীরা আদালতে মামলা দায়ের করলে আদালত স্থিতাবস্থা জারী রাখার নির্দেশ দেয়। 

  মজিব বিল্ডিংয়ের ভাড়াটিয়া শামীম লাইব্রেরীর সত্ত্বাধিকারী সৈয়দ মোখলেস আলী সাগর বলেন, মালিকরা মার্কেট ভেঙ্গে বহুতল ভবন নির্মাণ করুক-তাতে আমাদের কোন আপত্তি নাই। কিন্তু তারা আমাদের পাওনা বুঝিয়ে দিক। 

  মালিক পক্ষের মনির হোসেন বলেন, ২০১২ সালে যখন মার্কেটের কিছু কিছু অংশ ভেঙ্গে যাচ্ছিল তখন আমরা জেলা প্রশাসকের কাছে লিখিত আবেদন করি। পরবর্তীতে পৌরসভা থেকে সার্ভেয়ার ও ইঞ্জিনিয়াররা পরিদর্শন করে ভবনটিকে পরিত্যক্ত ঘোষণা করে। এরপর আমরা ভাড়াটিয়া ব্যবসায়ীদের বলার পর ১৫ জনের মধ্যে ৭জন রাজী হলেও বাকী ৮জন ঘর না ছেড়ে আদালতে মামলা দিয়ে ১৪৪ ধারা জারি করে। আদালতে মামলা চলার কারণে আমরা কিছু করতে পারছি না। এখন মার্কেটের যে অবস্থা তাতে দ্রুত সময়ের মধ্যে ভেঙ্গে না ফেললে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।  

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ