ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
পাংশার হাবাসপুরের বীর মুক্তিযোদ্ধা আব্দুল গনীর ইন্তেকাল॥রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন
  • মোক্তার হোসেন
  • ২০২০-০৭-১৯ ১৪:৪৭:৫২
গতকাল ১৯শে জুলাই সকাল সাড়ে ১১টার দিকে হাবাসপুর কে.রাজ উচ্চ বিদ্যালয় মাঠে মরহুম বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুল গনীর জানাজার নামাজের আগে রাজবাড়ী পুলিশ লাইন্সের এএসআই সেলিমের নেতৃত্বে পুলিশের একটি দল গার্ড অব অনার প্রদান করে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার হাবাসপুর ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুল গনী(৬৮) আর নেই। গত ১৮ই জুলাই রাত সাড়ে ৮টার দিকে হাবাসপুর বাজারস্থ নিজ বাড়ীতে হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। রাজধানী ঢাকার লায়েন্স স্পিনিং মিলের সাবেক সিকিউরিটি অফিসার মুক্তিযোদ্ধা শেখ আব্দুল গনী বেশ কিছুদিন ধরে কিডনী রোগে ভুগছিলেন। গতকাল ১৯শে জুলাই সকালে রাষ্ট্রীয় মর্যাদায় জাতির এ শ্রেষ্ঠ সন্তানের দাফন সম্পন্ন করা হয়।
জানা যায়, গতকাল ১৯শে জুলাই সকাল সাড়ে ১১টার দিকে হাবাসপুর কে.রাজ উচ্চ বিদ্যালয় মাঠে জানাজার নামাজের আগে রাজবাড়ী পুলিশ লাইন্সের এএসআই সেলিমের নেতৃত্বে পুলিশের একটি দল গার্ড অব অনার প্রদান করে। এ সময় এক মিনিট নিরবতা পালনের মাধ্যমে মুক্তিযোদ্ধা শেখ আব্দুল গনীর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানো হয়।
 গার্ড অব অনার প্রদারে পর পাংশার এসিল্যান্ড নুজহাত তাসনীম আওন, পাংশা মডেল থানার এসআই রবিউল ইসলাম, পাংশা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এ.কে.এম শফিকুল মোরশেদ আরুজ, রাজবাড়ী জেলা পরিষদের সদস্য মুক্তিযোদ্ধা শেখ শাহজাহান আলী, হাবাসপুর ইউপির চেয়ারম্যান আব্দুল আলীম, পাংশা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার চাঁদ আলী খান, বাহাদুরপুর ইউপির মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোঃ আব্দুল জব্বারসহ মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিরা মরহুম মুক্তিযোদ্ধা শেখ আব্দুল গনীর কফিনে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন। 
শ্রদ্ধা নিবেদন শেষে সহকারী কমিশনার (ভূমি) নুজহাত তাসনীম আওন, জেলা পরিষদের সদস্য শেখ শাহজাহান আলী ও পাংশা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার চাঁদ আলী খান মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং মহান স্বাধীনতা যুদ্ধে মুক্তিযোদ্ধাদের অবদানের কথা উল্লেখ করে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।
জানাজার নামাজ শেষে হাবাসপুর কেন্দ্রীয় গোরস্থানে মরহুমের দাফন সম্পন্ন করা হয়। জানাজার নামাজে মুক্তিযোদ্ধা, সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা, ব্যবসায়ী, শিক্ষক, রাজনৈতিক নেতৃবৃন্দ, হাবাসপুর ইউপির চেয়ারম্যান-মেম্বার, এলাকাবাসী, মরহুমের আত্মীয়-স্বজন অংশ গ্রহণ করেন। জানাজার নামাজে ইমামতি করেন মোঃ এনামুল হক। 
মৃত্যুকালে স্ত্রী, দুই পুত্র, দুই কন্যা, দুই ভাই ও দুই বোন, বহু আত্মীয়-স্বজন, শুভাকাঙ্খী ও গুণগ্রাহি রেখে গেছেন তিনি। মরহুম মুক্তিযোদ্ধা শেখ আব্দুল গনীর জ্যেষ্ঠ পুত্র পুলিশের কনস্টবল শেখ আব্দুল্লাহ(বাপ্পী) পরিবারের পক্ষ থেকে পিতার বিদেহী আত্মার মাগফিরাতের জন্য দোয়া কামনা করেছেন।

 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ