ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
রাজবাড়ীতে আর্থিক অনুদানের দাবীতে কিন্ডার গার্টেন শিক্ষকদের মানববন্ধন ও সংবাদ সম্মেলন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৭-১৯ ১৪:৫১:৪৩
গতকাল ১৯শে জুলাই সকালে রাজবাড়ী প্রেসক্লাবের সামনে প্রধানমন্ত্রীর কাছে আর্থিক অনুদান ও সহজ শর্তে ঋণের দাবীতে মানববন্ধন করে কিন্ডার গার্টেন স্কুলের শিক্ষকরা -মাতৃকণ্ঠ।

করোনা ভাইরাসের প্রার্দুভাবে স্কুল বন্ধ থাকায় চরম আর্থিক সংকটে পড়েছে শিক্ষার্থীদের বেতনে চলা কিন্ডার গার্টেন স্কুলগুলো। টানা প্রায় ৫মাস বেতন না পেয়ে মানবেতর জীবনযাপন করছে রাজবাড়ী জেলার ৫টি উপজেলার ২০৭টি কিন্ডার গার্টেন স্কুলের ১৭৮৯জন শিক্ষক ও কর্মচারী। বেঁচে থাকার তাকিদে এদের মধ্যে অনেকেই এখন বিকল্প পেশা খুঁজছেন। ভাড়া দিতে না পারায় বন্ধ হওয়ার উপক্রম হয়েছে বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠান। করোনাকালউন এ দুর্যোগে সরকার বিভিন্ন শ্রেণী পেশার মানুষকে আর্থিক সহযোগিতা ও অনুদান দিলেও বঞ্চিত রয়েছে এসব প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারীরা। আর তাই বেঁচে থাকার জন্য নানা কর্মসূচী হাতে নিয়েছে এসব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীরা।
এ কর্মসূচীর অংশ হিসেবে গতকাল ১৯শে জুলাই সকালে রাজবাড়ী প্রেসক্লাবের সামনে প্রধানমন্ত্রীর কাছে আর্থিক অনুদান ও সহজ শর্তে ঋণের দাবীতে মানববন্ধন করেন এসকল কিন্ডার গার্টেন স্কুলের শিক্ষকরা।
রাজবাড়ী জেলা কিন্ডার গার্টেন এসোসিয়েশনের উদ্যোগে এ মানববন্ধনে প্রায় ৩শতাধিক শিক্ষক কর্মচারী অংশ নেন।
মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে জেলা পরিষদের চেয়ারম্যান ফকির আব্দুল জব্বার, রাজবাড়ী জেলা কিন্ডার গার্টেন এসোসিয়েশনের সহ-সভাপতি ওয়াজিউল্লাহ মন্টু, সাধারণ সম্পাদক গাজী নজরুল ইসলাম টিপু, যুগ্ম সম্পাদক কাওছারুল ফেরদৌসসহ অন্যান্যরা বক্তব্য দেন। 
পরে রাজবাড়ী প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন সংগঠনের নেতৃবৃন্দ। এতে সভাপতিত্ব করেন রাজবাড়ী জেলা কিন্ডার গার্টেন এসোসিয়েশনের সহ-সভাপতি ওয়াজিউল্লাহ মন্টু।

 

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ