ঢাকা বৃহস্পতিবার, জুন ২০, ২০২৪
সন্ত্রাস চাঁদাবাজী ও মাদকের সাথে জড়িতদের স্থান হবে কারাগারে ---লাবীব আব্দুল্লাহ
  • মোক্তার হোসেন
  • ২০২০-০৭-২০ ১৫:২২:৩২
কালুখালী উপজেলার কালিকাপুর ইউপির রায়নগর বাজারে গতকাল রবিবার বিট পুলিশিং কার্যক্রমের অফিস উদ্বোধনকালে সহকারী পুলিশ সুপার(পাংশা সার্কেল) মোঃ লাবীব আব্দুল্লাহ বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার কালিকাপুর ও সাওরাইল ইউনিয়নে গতকাল সোমবার পৃথক দু’টি বিট পুলিশিং কার্যক্রমের অফিস উদ্বোধন করা হয়েছে। 
  সহকারী পুলিশ সুপার(পাংশা সার্কেল) মোঃ লাবীব আব্দুল্লাহ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিট পুলিশিং কার্যক্রমের এ দু’টি অফিস উদ্বোধন করেন। 
  বিট পুলিশিং সফল করি, সুখী নিরাপদ সমাজ গড়ি, মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, নারী নির্যাতন, ইভটিজিং মুক্ত সমাজ গড়তে প্রতিশ্রুতিবদ্ধ বিষয়ক সচেতনতামূলক “পুলিশিং সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছানোর লক্ষ্যে বাংলাদেশ পুলিশের আইজিপির সার্বিক দিক-নির্দেশনায় প্রতিটি ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম শুরু হয়েছে।
  জানা যায়, কালুখালী থানা পুলিশের আয়োজনে গতকাল সোমবার দুপুর দেড়টার দিকে কালিকাপুর ইউপির রায়নগর বাজারে বিট পুলিশিং কার্যক্রমের অফিস উদ্বোধন করা হয়। 
  কালিকাপুর ইউপির চেয়ারম্যান ও কালুখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতিউর রহমান নবাবের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি সহকারী পুলিশ সুপার(পাংশা সার্কেল) মোঃ লাবীব আব্দুল্লাহ বলেন, অবৈধ অস্ত্রধারী সন্ত্রাসী-চাঁদাবাজ ও মাদকের সাথে জড়িতরা এলাকায় থাকতে পারবে না। তাদের স্থান হবে কারাগারে। তাদের আশ্রয়-প্রশ্রয়দাতাদেরও আইনের আওতায় আনা হবে। তিনি হুশিয়ারী দিয়ে বলেন, অবৈধ অস্ত্রের মহড়ার দিন শেষ। অপরাধ প্রবণতার সাথে জড়িতরা কেউই রেহাই পাবে না। জনতা এবং পুলিশের সমন্বিত প্রচেষ্টায় মাদক ও সন্ত্রাসমুক্ত সমাজ বিনির্মাণের দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে বিট পুলিশিং কার্যক্রম সম্পর্কে আলোচনায় তিনি বলেন, আগে আপনারা যে কোনো সমস্যা নিয়ে থানায় যেতেন। বিট পুলিশিং-এর দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তারা সপ্তাহের ২/৩দিন এখানে অফিস করবেন। এখানে জিডি বা অভিযোগ গ্রহণ এবং সমস্যার সমাধান করা হবে। যে সমস্ত ঘটনা মামলা বা আইনী প্রক্রিয়ার সাথে সম্পৃক্ত সেগুলো থানায় ব্যবস্থা গ্রহণ করা হবে। 
  সহকারী পুলিশ সুপার(পাংশা সার্কেল) মোঃ লাবীব আবদুল্লাহ আরো বলেন, সামনে কোরবানীর ঈদ আসছে। গরু-ছাগল চুরি-ডাকাতি তথা অপরাধ প্রবণতা রোধে সকলকে সচেতন থাকতে হবে। এলাকায় অপরাধ প্রবণতার সাথে সম্পৃক্ত কেউ অবস্থান করলে গোপনে তথ্য প্রদানের জন্য নিজের মোবাইল নম্বর উপস্থিত সকলকে জানিয়ে দেন তিনি। সেই সাথে আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতে পুলিশের টহল কার্যক্রম জোরদারকরণের দিক-নির্দেশনা প্রদান করেন মোঃ লাবীব আবদুল্লাহ।
  সভাপতির বক্তব্যে কালিকাপুর ইউপির চেয়ারম্যান ও কালুখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতিউর রহমান নবাব বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার এলাকার উন্নয়ন ও জনকল্যাণে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছেন। কেহ অপরাধ করলে ছাড় পাচ্ছে না। অপরাধ প্রবণতা রোধে পুলিশের বিট পুলিশিং কার্যক্রম প্রশংসনীয় উদ্যোগ বলে অভিমত ব্যক্ত করেন তিনি। অনুষ্ঠানে জনপ্রতিনিধি, ব্যবসায়ীসহ সকল শ্রেণি পেশার মানুষ বিট পুলিশিং কার্যক্রম বাস্তবায়নে অঙ্গীকার ব্যক্ত করেন।
  অনুষ্ঠানে কালুখালী থানার ইন্সপেক্টর(তদন্ত) মোহাম্মদ আব্দুল গনি, কালিকাপুর ইউনিয়ন বিট অফিসার এসআই মোহাঃ ফজলুল হক, সহকারী বিট অফিসার এএসআই মোঃ ফিরোজ মিয়া, কালিকাপুর ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আকরাম হোসেন বাচ্চু, কালিকাপুর ইউপি আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল মতিন শেখ, ইউপি সদস্য আনোয়ার হোসেন ও  রেহেনা খাতুন, কালিকাপুর ইউপি ছাত্রলীগের সহ-সভাপতি রিপন বিশ্বাসসহ স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।
  এর আগে সকাল ১১টার দিকে সাওরাইল ইউপির ফুলতলা বাজারে বিট পুলিশিং কার্যক্রমের অফিস উদ্বোধন করা হয়। 
  কালুখালী থানার ইন্সপেক্টর(তদন্ত) মোহাম্মদ আব্দুল গনির সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সহকারী পুলিশ সুপার(পাংশা সার্কেল) মোঃ লাবীব আবদুল্লাহ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে বিট অফিসার এসআই ফকীর হাসানুজ্জামান, সহকারী বিট অফিসার এএসআই জামিল হোসেন ও এএসআই কাজী হাফিজ প্রমূখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।

পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে পুলিশ সুপারের শুভেচ্ছ বাণী
মহান মে দিবস উপলক্ষ্যে পুলিশ সুপারের বাণী
নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে রাজবাড়ীর পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
সর্বশেষ সংবাদ