ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
রাজবাড়ীতে অনুর্ধ্ব-১৬ সাঁতার প্রশিক্ষণ উদ্বোধন
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০৩-০৬ ১৫:৪১:৪৩

‘তৃণমূল পর্যায়ে অনুর্ধ্ব-১৬ ক্রীড়া প্রতিভা অন্বেষণ কর্মসূচী’র আওতায় রাজবাড়ী জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে অনুর্ধ্ব-১৬ বালক-বালিকাদের ১০ দিনব্যাপী সাঁতার প্রশিক্ষণ উদ্বোধন করা হয়েছে।

  গতকাল ৬ই মার্চ দুপুরে রাজবাড়ী সুইমিং পুলে এই প্রশিক্ষণের উদ্বোধন অনুষ্ঠানে জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি আবু কায়সার খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, বিশেষ অতিথি হিসেবে পুলিশ সুপার ও জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি এম এম শাকিলুজ্জামান এবং অন্যান্য অতিথিদের মধ্যে জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি হেদায়েত আলী সোহ্রাব বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফি। 

  এ সময় বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) ও জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মোঃ মাহাবুর রহমান শেখ, অন্যান্য অতিথিদের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার সদর(সার্কেল) মাঈন উদ্দিন চৌধুরী, গোয়েন্দা সংস্থা এনএসআই’র উপ-পরিচালক মোঃ শরিফুল ইসলাম, রাজবাড়ী থানার ওসি মোহাম্মদ সাহাদাত হোসেন, জেলা ফুটবল এসোসিয়েশন (ডিএফএ)’র সাধারণ সম্পাদক গোলাম মওলা, সাঁতার প্রশিক্ষণের প্রশিক্ষক, প্রশিক্ষণার্থী ও তাদের অভিভাবকগণসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

  প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, প্রতিটি মানুষের জন্যই সাঁতার শেখাটা খুব গুরুত্বপূর্ণ। সাঁতার জানা না থাকায় প্রায়ই পানিতে ডুবে মারা যাওয়ার খবর শোনা যায়। প্রিয়জনদের হারাতে হয়। সে জন্য প্রতিটি শিশুকে সাঁতার শেখাতে হবে। রাজবাড়ীর এই সুইমিং পুলটি আধুনিক ও সুন্দর একটি সুইমিং পুল। অনেক জেলাতেই এ ধরনের সুইমিং পুল নেই। এই সুইমিং পুলটাকে যাতে সবসময় চালু রাখা যায় সে ব্যাপারে জেলা প্রশাসককে অনুরোধ করবো। রাজবাড়ীর মেয়েরা সাঁতারে জাতীয় পর্যায়ে অনেক ভালো করেছে। একাধিকবার অলিম্পিকে দেশের প্রতিনিধিত্ব করেছে। এই সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত রাখতে হলে সাঁতারের প্রতি বিশেষভাবে গুরুত্ব দিতে হবে। 

  জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। অর্থনীতির পাশাপাশি শিক্ষা, সংস্কৃতি ও খেলাধুলায় সবাইকে এগিয়ে আসতে হবে। খেলাধুলায় শরীর ও মন সুস্থ থাকে। খেলাধুলার মাধ্যমে নিজের প্রতিভাকে তুলে ধরা যায়। জীবন রক্ষার জন্য সবাইকে সাঁতার শিখতে হবে। যে উদ্দেশ্য নিয়ে শিশুদের এই সাঁতার প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে আশা করি তা সফল হবে। 

  উল্লেখ্য, ১০ দিনের এই সাঁতার প্রশিক্ষণে অংশগ্রহণের জন্য ৫০ জন ছেলে-মেয়ে তাদের নাম রেজিস্ট্রেশন করে। এর মধ্যে বাছাইকৃতরা প্রশিক্ষণে অংশগ্রহণের সুযোগ পাবে। 

রাজবাড়ীতে মহিলা দলের নেত্রী বিউটি  ও টুকটুকিকে বহিষ্কার করলো বিএনপি
রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী জেলা তথ্য অফিসের উদ্যোগে পাট্টা ইউনিয়নে মহিলা সমাবেশ অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ