ঢাকা রবিবার, মে ১৯, ২০২৪
দৌলতদিয়ায় মহাসড়কে ৬কিঃ মিঃ জুড়ে আটকে থাকা যানবাহনের দীর্ঘ লাইন
  • মইনুল হক মৃধা
  • ২০২২-০৩-১১ ১৩:২৪:২৭

ফেরী ও ঘাট স্বল্পতার পাশাপাশি সাপ্তাহিক ছুটির বাড়তি যানবাহনের চাপে রাজবাড়ী জেলার দৌলতদিয়ায় জাতীয় মহাসড়কে আটকে থাকা যানবাহনের দীর্ঘ সিরিয়ালের সৃষ্টি হয়েছে। 
  গতকাল ১১ই মার্চ সকালে সরেজমিনে ঘুরে দেখা গেছে, দৌলতদিয়া ঘাট থেকে গোয়ালন্দের জামতলা পর্যন্ত মহাসড়কের প্রায় ৬কিলোমিটার জুড়ে কয়েকশত পণ্যবাহী ট্রাক ও কভার্ড ভ্যানসহ অন্যান্য যানবাহন আটকে রয়েছে। দূরপাল্লার যাত্রীবাহী বাসগুলো কিছু সময় অপেক্ষা করে ফেরীর নাগাল পেলেও পণ্যবাহী যানবাহনগুলোকে দীর্ঘ সময় সিরিয়ালে আটকে থাকতে হচ্ছে।
  দৌলতদিয়া ক্যানালঘাট এলাকায় আটকে থাকা গ্যাস সিলিন্ডার বোঝাই একটি ট্রাকের চালক ফারুক হোসেন বলেন, খুলনা থেকে রওনা দিয়ে রাত ১টার দিকে এখানে এসে সিরিয়ালে আটকে আছি। আশেপাশে খাবার হোটেল ও পাবলিক টয়লেট না থাকায় বেশী ভোগান্তিতে পড়েছি। ফেরীর নাগাল পেতে এখনও কত সময় লাগবে তা বলা মুশকিল। 
  হায়দার আলী নামে একজন কভার্ড ভ্যান চালক বলেন, সময়মত গন্তব্যে পৌঁছাতে না পেরে ভোগান্তির পাশাপাশি খরচও বাড়ছে। যতদিন দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সেতু না হবে ততদিন এই ভোগান্তি দূর হবে না।
  বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট শাখার সহকারী ব্যবস্থাপক নাসির হোসেন বলেন, গতকাল শুক্রবারে ব্যক্তিগত ছোট গাড়ীর চাপ বেশী থাকে। 
  এছাড়াও যাত্রীবাহী বাস ও পচনশীল পণ্যবাহী ট্রাকগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হয়। এ জন্য আটকে থাকা যানবাহনের সিরিয়ালের সৃষ্টি হয়েছে। আশা করছি সন্ধ্যার আগে যানবাহনের চাপ কমে যাবে। বর্তমানে এই নৌরুটে ১৯টি ফেরী দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে।

 

রাজবাড়ীতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন
শহীদওহাবপুরে ড্রেজার ও বেকু দিয়ে ফসলী জমির মাটি উত্তোলনের হিড়িক
টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে পিআইবি’র মহাপরিচালকের শ্রদ্ধা
সর্বশেষ সংবাদ