ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
পাংশার পুঁইজোর বাজারে ভেজাল সার কীটনাশক তৈরীর কারখানা সীলগালা
  • শামীম হোসেন
  • ২০২২-০৩-১২ ১৪:০৩:২৮

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার পাট্টা ইউনিয়নের পুঁইজোর বাজারে ভেজাল সার ও কীটনাশক তৈরীর একটি কারখানা সীলগালা করেছে ভ্রাম্যমাণ আদালত। 
  গতকাল ১২ই মার্চ দুপুরে পাংশা উপজেলার সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুজহাত তাসনীম আওনের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে কারখানাটি সীলগালা করা হয়। 
  কারখানাটিতে মাটি, বালু, ইটের গুঁড়া ও কুচি পাথরের সাথে রংসহ বিভিন্ন কেমিক্যাল মিশিয়ে ভেজাল সার ও কীটনাশক তৈরী করা হচ্ছিল। 
  অভিযানে পাংশা উপজেলা কৃষি কর্মকর্তা রতন কুমার ঘোষ ও পাংশা থানার এসআই আমজাদ হোসেনসহ থানা পুলিশের একটি টিম ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করে।
  সহকারী কমিশনার(ভূমি) নুজহাত তাসনীম আওন জানান, ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে কারখানাটিতে নামিদামি ব্র্যান্ডের কীটনাশকের মোড়ক, বস্তাভর্তি মাটি, বালু, ইটের গুঁড়া, কুচি পাথর ও  রংসহ বিভিন্ন ধরনের কেমিক্যাল পাওয়া গেছে। কারখানায় কাউকে না পাওয়ায় সীলগালার পর স্থানীয় ইউপি সদস্য জাকির হাসানের জিম্মায় কারখানাটি রাখা হয়েছে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার পরবর্তী ব্যবস্থা নিবেন। 
   স্থানীয়রা জানায়, বিগত ৩/৪ মাস আগে বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের আনন্দ বাজার গ্রামের কামরুল হাসান নামে এক ব্যক্তি পুঁইজোর বাজারের বঙ্গবন্ধু নতুন মার্কেটের কয়েকটি ঘর ভাড়া নিয়ে ভেজাল সার ও কীটনাশকের কারখানাটি পরিচালনা করে আসছিল। 

 

রাজবাড়ী-ঢাকা-ভাঙ্গা রুটে দুই জোড়া নতুন ট্রেন উদ্বোধন আজ
রাজবাড়ীতে শুদ্ধ আবৃত্তি চর্চার কেন্দ্র কাব্যগৃহ’র আত্মপ্রকাশ
ক্যারিয়ার ক্লাব অব রাজবাড়ীর ৩য় ক্যারিয়ার ফেস্ট অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ