ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
রাজবাড়ীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মধ্যে বাই সাইকেল ও শিক্ষাবৃত্তি বিতরণ
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০৩-১৬ ১৫:৩৮:২২

রাজবাড়ী সদর উপজেলা প্রশাসনের আয়োজনে গতকাল ১৬ই মার্চ বিকালে উপজেলা পরিষদ মিলনায়তনে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মধ্যে বাই সাইকেল ও শিক্ষাবৃত্তির অর্থ বিতরণ করা হয়। 
  প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বাই সাইকেল ও শিক্ষাবৃত্তির অর্থ বিতরণ করেন।
  সদর উপজেলা নির্বাহী অফিসার মার্জিয়া সুলতানার সভাপতিত্বে এবং সহকারী কমিশনার(ভূমি) উম্মে সালমার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস, ভাইস চেয়ারম্যান মোঃ রকিবুল হাসান পিয়াল, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম, অন্যান্যের মধ্যে জেলা মৎস্য কর্মকর্তা মশিউর রহমান ও জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি হেদায়েত আলী সোহ্রাব প্রমুখ বক্তব্য রাখেন। 
  এ সময় উপজেলার বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাগণ এবং বাই সাইকেল ও শিক্ষাবৃত্তি প্রাপ্ত শিক্ষার্থী ও তাদের অভিভাবকগণসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। 
  প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, পিছিয়ে পড়া ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের লেখাপড়ায় আগ্রহী ও সহায়তা করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই উপহার। 
  তিনি আরো বলেন, সামাজিক নিরাপত্তা কর্মসূচীর আওতায় সরকার প্রতিবন্ধী ভাতা, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, মাতৃকালীন ভাতাসহ বিভিন্ন ভাতা চালু করেছে। মাননীয় প্রধানমন্ত্রী উন্নত দেশের ন্যায় পেনশন চালুর চিন্তা-ভাবনা করছেন। সবাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন। তার পিতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্য দোয়া করবেন।
  উল্লেখ্য, প্রধানমন্ত্রীর কার্যালয়ের ‘বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা(পার্বত্য চট্টগ্রাম ব্যতিত)’ শীর্ষক কর্মসূচীর আওতায় রাজবাড়ী সদর উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ১০ জন মেয়ে শিক্ষার্থীর মধ্যে বাই সাইকেল এবং প্রাথমিক পর্যায়ের ২০ জন শিক্ষার্থীকে ২হাজার ৪শত টাকা করে ও মাধ্যমিক পর্যায়ের ১০ জন শিক্ষার্থীর মধ্যে ৬ হাজার টাকা করে শিক্ষাবৃত্তির অর্থ প্রদান করা হয়।

 

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ