ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
রাজবাড়ীতে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০৩-২০ ১৬:১২:১৬

রাজবাড়ী টাউন মক্তব সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গতকাল ২০শে মার্চ সকাল ৯টায় জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন করা হয়েছে।

  সিভিল সার্জন অফিসের আয়োজনে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানোর মাধ্যমে এই কর্মসূচীর উদ্বোধন করেন জেলা প্রশাসক আবু কায়সার খান। 

  সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটনের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হোসনে ইয়াসমিন করিমী, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মুহাম্মদ আব্দুর রহমান, টাউন মক্তব সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জুন কক্স, খুদে ডাক্তারগণ, শিক্ষক মন্ডলী ও অন্যান্য শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

  অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আবু কায়সার খান শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা সবসময় হাত-পায়ের নখ ছোট রাখবে। খাওয়ার আগে ও টয়লেট থেকে বের হওয়ার পর ভালোভাবে সাবান দিয়ে হাত পরিস্কার করে ধুয়ে নিবে। সবসময় পরিষ্কার-পরিচ্ছন্ন থাকবে। বেশী করে শাক-সবজিসহ পুষ্টিকর ও স্বাস্থ্যকর খাবার খাবে। মন দিয়ে লেখাপড়া ও নিয়মিত খেলাধুলা করবে। 

   সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেন, কৃমি শরীরের অনেক ক্ষতি করে। এ জন্য তোমাদের কৃমিনাশক ওষুধ খাওয়ানো হচ্ছে। তোমরা তোমাদের পরিবারের অন্য সবাইকেও কৃমির ওষুধ খেতে বলবে। 

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ