ঢাকা শুক্রবার, মে ১৭, ২০২৪
দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জেলাগুলোতে কাজ করছে সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৫-১০ ১৯:০৩:১০

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ‘অপারেশন কোভিড শীল্ড’-এর আওতায় দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জেলাগুলোতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশন। 
  করোনা মোকাবেলায় প্রাথমিকভাবে সরকারের দেয়া দায়িত্বের অংশ হিসেবে বাংলাদেশ সেনাবাহিনী সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের মাধ্যমে সাধারণ জনগণকে উৎসাহিত করার পাশাপাশি বিদেশ ফেরতদেরও বাধ্যতামূলক কোয়ারেন্টিনের বিষয়টি পর্যবেক্ষণ করছে। রমজান ও ঈদকে সামনে রেখে অর্থনীতির চাকা সচল রাখতে সীমিত আকারে দোকানপাট ও শপিং মল খোলা রাখার যে ঘোষণা সরকার দিয়েছে তার ফলে জনগণ যাতে সামাজিক দূরত্ব ভুলে হর-হামেশা মার্কেটিং করতে না পারে সে জন্য তৎপর রয়েছে যশোর সেনানিবাসের প্রতিটি সেনা সদস্য। এজন্য নিয়মিত বাজার মনিটরিং, জনগণকে সচেতন করতে মাইকিং কার্যক্রম পরিচালনা অব্যাহত রাখাসহ স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া স্বাস্থ্য বিষয়ক নির্দেশনা মেনে শপিং মল ও দোকানপাট সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত খোলা রাখা হচ্ছে কিনা সেটাও মনিটরিং করা হচ্ছে। 
  এছাড়াও যশোর সেনানিবাসের মেডিকেল টিম কর্তৃক অসহায় মানুষদের মাঝে ফ্রি চিকিৎসা সেবা অব্যাহত রাখার পাশাপাশি গণপরিবহন চলাচল নিয়ন্ত্রণ, ত্রাণ বিতরণ, অসহায় কৃষকদের ক্ষেত থেকে সরাসরি সবজি ক্রয় এবং দুস্থ কৃষকদের মাঝে বিভিন্ন প্রকার শস্য ও সবজি বীজ বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে। 

মধুখালী উপজেলার পঞ্চপল্লীর  ঘটনাস্থল পরিদর্শনে দুই মন্ত্রী
‘আল্পনায় বৈশাখ ১৪৩১’ বিশ্বরেকর্ড গড়ার দ্বারপ্রান্তে বাংলাদেশ
সদরঘাটে দুর্ঘটনা:৫ কর্মী পুলিশ হেফাজতে
সর্বশেষ সংবাদ