ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ীতে স্বাধীনতা ও জাতীয় দিবসের আলোচনা সভা
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০৩-২৬ ১৬:১৪:৪৫

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ২৬শে মার্চ সন্ধ্যায় বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দানে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্ব এবং সুবর্ণজয়ন্তীতে দেশের উন্নয়ন’ বিষয়ক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

  অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক আবু কায়সার খান, বিশেষ অতিথি হিসেবে জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান, সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন, রাজবাড়ী আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর দিলীপ কুমার কর, বীর মুক্তিযোদ্ধা মহসীন উদ্দিন বতু, বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন, বীর মুক্তিযোদ্ধা বাকাউল আবুল হাসেম ও জেলা আওয়ামী লীগ নেতা হেদায়েত আলী সোহ্রাব প্রমুখ বক্তব্য রাখেন। সভা সঞ্চালনা করেন জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার পার্থ প্রতিম দাশ ও শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক চায়না রাণী সাহা। 

  এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) জয়ন্তী রূপা রায়, অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) সূবর্ণা রাণী সাহা, অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মাঈন উদ্দিন চৌধুরী, সদর উপজেলা নির্বাহী অফিসার মার্জিয়া সুলতানা, সহকারী কমিশনার(ভূমি) উম্মে সালমা, রাজবাড়ী থানার ওসি মোহাম্মদ শাহাদাত হোসেন, জেলা প্রশাসনের কর্মকর্তাগণ, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাগণ ও শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন। 

  প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আবু কায়সার খান তার বক্তব্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের শাহাদৎবরণকারী সদস্যগণ, জাতীয় চার নেতা, মুক্তিযুদ্ধের ত্রিশ লক্ষ শহীদ এবং সম্ভ্রম হারানো দুই লক্ষ মা-বোনের অবদানকে স্মরণ করে বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদেরকে স্বাধীনতা এনে দিয়েছেন। আর তার সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের অর্থনৈতিক মুক্তির জন্য নিরলসভাবে কাজ করে চলেছেন। বঙ্গবন্ধু শোষণ-বৈষম্যহীন সোনার বাংলার স্বপ্ন দেখতেন। তিনি তার সেই স্বপ্নকে বাস্তবায়ন করে যেতে না পারলেও তার কন্যা সেই স্বপ্ন বাস্তবায়ন করছেন। 

  আলোচনা সভার শেষে গণহত্যা দিবস উপলক্ষ্যে আয়োজিত আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এরপর মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।  

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ