ঢাকা রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
পাংশার হাবাসপুরে অবৈধভাবে বালু উত্তোলনের সাথে জড়িত ৪জনের ভ্রাম্যমাণ আদালতে জেল
  • শামীম হোসেন
  • ২০২২-০৩-২৯ ১৪:৫২:১১

র‌্যাবের সহায়তায় ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে রাজবাড়ী জেলার পাংশা উপজেলার হাবাসপুর ইউনিয়নের চরঝিকরি এলাকায় বেড়ীবাঁধ সংলগ্ন পদ্মা নদীর চর থেকে অবৈধভাবে বালু উত্তোলনের সাথে জড়িত ৪জনকে ৭দিন করে কারাদন্ড প্রদান করেছে।  
  গত ২৮শে মার্চ রাতে পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলীর নেতৃত্বে পরিচালিত অভিযানে তাদেরকে আটক করে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে এই সাজা দেয়া হয়। 
  সাজাপ্রাপ্তরা হলো- পাংশা উপজেলার চরআফড়া গ্রামের মৃত গফুরের ছেলে হারুন, মনিরামপুর গ্রামের হোসেন শেখের ছেলে সাকিব, গুরুচন্ডিপুর গ্রামের আয়ুব শেখের ছেলে আলম শেখ এবং কুষ্টিয়ার খোকসা উপজেলার তাহেরপুর গ্রামের ইয়ার আলীর ছেলে মামুন। র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের একটি দল ভ্রাম্যমাণ আদালতকে সহায়তা করে। 
  উল্লেখ্য, “পাংশার হাবাসপুরে পদ্মার চর থেকে চলছে অবৈধভাবে বালু উত্তোলন” শিরোনামে গত ২৮শে মার্চ দৈনিক মাতৃকণ্ঠে প্রকাশিত সচিত্র সংবাদটি প্রশাসনের গোচরীভূত হলে র‌্যাবের সহায়তায় ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে ৪জনের প্রত্যেককে ৭দিনের কারাদন্ড প্রদান করে।   
 এলাকাবাসী পাংশা উপজেলার পদ্মা নদীর চর থেকে অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে নিয়মিত ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনার দাবী জানিয়েছে।   

পাংশায় প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতির দুর্নীতির প্রতিবাদে শিক্ষকদের সংবাদ সম্মেলন
বহরপুরে ইসলামী ছাত্র শিবিরের  উদ্যোগে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত
সরকার পরিবর্তনের পরদিন দখল হয়ে যায় অন্তারমোড়-রাখালগাছি খেয়া ঘাট
সর্বশেষ সংবাদ