ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ী জেলা মহিলা পরিষদের সম্মেলনে কমিটি গঠন
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২২-০৩-৩১ ১৭:১৪:০৯

বাংলাদেশ মহিলা পরিষদ রাজবাড়ী জেলা শাখার ৬ষ্ঠ সম্মেলনে ডাঃ পূর্ণিমা দত্তকে সভাপতি ও কৃস্টিনা মারিও রেখা দাসকে সাধারণ সম্পাদক করে ৩৫ সদস্য বিশিষ্ট ৩বছর মেয়াদী নতুন কমিটি গঠন করা হয়েছে। 
  গতকাল ৩১শে মার্চ রাজবাড়ী জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। 
  ‘শক্তিশালী নারী নেতৃত্ব ঃ সমতাপূর্ণ আগামীর জন্য’-স্লোগানকে সামনে রেখে সকাল ১০টায় জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে জাতীয় সঙ্গীতের সাথে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যম সম্মেলনের কার্যক্রম শুরু করা হয়। জাতীয় পতাকা উত্তলন শেষে সেখান থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে প্রধান সড়ক ও জেলা প্রশাসকের কার্যালয় চত্ত্বর প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এরপর জেলা শিল্পকলা একাডেমীর মিলনায়তনে সম্মেলনের ১ম পর্বের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 
  জেলা মহিলা পরিষদের বিদায়ী সভাপতি লাইলী নাহারের সভাপতিত্বে আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন বিদায়ী ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ডাঃ পূর্ণিমা দত্ত। অন্যান্য অতিথিদের মধ্যে সংরক্ষিত মহিলা আসনের সাবেক সংসদ সদস্য কামরুন নাহার চৌধুরী লাভলী, মহিলা পরিষদের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি শিপ্রা রায়, লিগ্যাল এইড উপ-পরিষদের সম্পাদক রেখা সাহা, শিক্ষা ও সাংস্কৃতি বিষয়ক সম্পাদক খোরশেদা ইমাম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এডঃ দেবাহুতি চক্রবর্তী, কেন্দ্রীয় কমিটির সদস্য হোসনে আরা রুবি, ফরিদপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক হোসনে আরা খানম, রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদের জেলা শাখার সহ-সভাপতি ফকীর শাহাদত হোসেন, ব্যবসায়ী আফজাল উদ্দিন আকরাম বাবু, সাংস্কৃতিক কর্মী কমল কান্তি সরকার, কবি নেহাল আহম্মেদ, বীর মুক্তিযোদ্ধা সাইফুল ইসলাম ও সমাজকর্মী শান্ত ভূষন দাস প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা মহিলা পরিষদের বিদায়ী কমিটির সাংগঠনিক সম্পাদক শাহীনা ইসলাম ও প্রশিক্ষণ সম্পাদক ফারহানা মিমি। 
  আলোচনা পর্বে বক্তাগণ তাদের বক্তব্যে বাংলাদেশ মহিলা পরিষদ গঠন, নারী-পুরুষের সমতাভিত্তিক দেশ ও সমাজ প্রতিষ্ঠা, নারীদের অধিকার প্রতিষ্ঠা, অসাম্প্রদায়িক সমাজ গড়ে তোলা, মুক্তিযুদ্ধের পক্ষে অবস্থান গ্রহণ, সমাজ পরিচালনায় নারীর সমঅংশীদারিত্ব প্রতিষ্ঠা, নারীর ব্যক্তি অধিকার প্রতিষ্ঠার আন্দোলন, নারীর অর্থনৈতিক ও রাজনৈতিক সামগ্রিক ক্ষমতায়ন, সাধারণ সদস্য থেকে কর্মী ও সংগঠক হওয়ার প্রক্রিয়াকে শক্তিশালী করার লক্ষ্যে সংগঠনের জেলা, উপজেলা, ইউনিয়ন, শহর ও গ্রামাঞ্চলে সংগঠনিক কার্যক্রমকে আরো বেশী শক্তিশালী করা, পেশাদারী দক্ষতা বৃদ্ধির মাধ্যমে ক্রমান্বয়ে সংগঠকের নেতৃত্বের বিকাশ নিশ্চিত করা, পুরুষ জনগোষ্ঠীকে নারীদের যে কোন আন্দোলনে সক্রিয় ভূমিকা পালনে আগ্রহী করে তোলা, একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলা তরুণী নেতৃত্ব গড়ে তোলাসহ মহিলা পরিষদের নারীদের অধিকার আদায়ের চলমান কার্যক্রম ও নারীদের অধিকার আদায়ের লক্ষ্যে করণীয় সম্পর্কে আলোচনা করেন।
  এছাড়াও করোনা মাহমারীর সময় প্রয়াত সংগঠনের সদস্য ও তাদের পরিবারের সদস্যদের প্রতি শ্রদ্ধা জানিয়ে শোক প্রস্তাব গ্রহণ ও এক মিনিট নীরবতা পালন এবং নারীদের জন্য মহিলা পরিষদের করণীয় বিষয়ে প্রস্তাবনা পাঠ করা হয়। 
  মধ্যাহ্ন বিরতির পর সম্মেলনের ২য় পর্বে বিদায়ী কমিটি বিলুপ্ত করে ডাঃ পূর্ণিমা দত্তকে সভাপতি ও কৃস্টিনা মারিও রেখা দাসকে সাধারণ সম্পাদক করে ৩৫ সদস্য বিশিষ্ট ৩বছর মেয়াদী নতুন কমিটি গঠন করা হয়। 

 

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ