ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
রাজবাড়ীতে মঙ্গল শোভাযাত্রাসহ নানা আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০৪-১৪ ১৬:৫০:৫২

রাজবাড়ীতে মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজনে বাঙালির প্রাণের উৎসব বাংলা নববর্ষ উদযাপন করা হয়েছে। 

  এ উপলক্ষ্যে জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ১৪ই এপ্রিল পহেলা বৈশাখ সকাল ৯টায় জেলা প্রশাসনের কার্যালয়ের আম্রকানন চত্ত্বর থেকে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। 

  জেলা প্রশাসক আবু কায়সার খান, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখ, অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) সূবর্ণা রাণী সাহা, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) জয়ন্তী রূপা রায়, সিভিল সার্জন ডাঃ মোঃ ইব্রাহিম টিটন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস, সদর উপজেলা নির্বাহী অফিসার মার্জিয়া সুলতানা, সহকারী কমিশনার(ভূমি) উম্মে সালমা, জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ শেখ মোঃ আব্দুল হান্নান, গোয়েন্দা সংস্থা এনএসআই’র উপ-পরিচালক মোঃ শরিফুল ইসলাম, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মোঃ রবিউল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মহসিন উদ্দিন বতু, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল জলিল, যুদ্ধকালীন কমান্ডার বাকাউল আবুল হাসেম, জেলা কালচারাল অফিসার পার্থ প্রতিম দাশ, জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও সরকারী দপ্তরগুলোর কর্মকর্তাগণ, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন এবং বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ ঐতিহ্যবাহী বাঙালি পোশাক বাহারী শাড়ী-পাঞ্জাবী পরে রং-বেরঙের প্লেকার্ড-ফেস্টুনসহ মঙ্গল শোভাযাত্রায় অংশগ্রহণ করেন। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক হয়ে পান্না চত্ত্বর প্রদক্ষিণ করে একই স্থানে এসে সমাপ্ত হয়। 

  শোভাযাত্রা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের পূর্বে জেলা প্রশাসক আবু কায়সার খান, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান এবং সিভিল সার্জন ডাঃ মোঃ ইব্রাহিম টিটন শুভেচ্ছা বক্তব্য রাখেন। তারা বিগত বছরের সকল ব্যর্থতা, গ্লানিসহ সবকিছু ভুলে নববর্ষকে বরণ করে নতুন উদ্যমে কাজ করার আহ্বান জানান। 

  এরপর জেলা শিল্পকলা একাডেমী, রাজবাড়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় ও শিশু রাজ্য কিন্ডার গার্টেন স্কুল সাংস্কৃতিক অনুষ্ঠান(সমবেত ও একক সঙ্গীত, পুঁথিপাঠ, কবিতা আবৃত্তি, নৃত্য ইত্যাদি) পরিবেশন করে। সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে বাংলা নববর্ষ উপলক্ষ্যে একই দিন সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া দুপুরে হাসপাতাল, কারাগার ও শিশু পরিবারে ঐতিহ্যবাহী বাঙালি খাবার পরিবেশন করা হয়। 

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ