ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
রাজবাড়ীতে উপজেলা শুমারি সমন্বয়কারী ও জোনাল অফিসারদের প্রশিক্ষণ কর্মশালা
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০৪-১৯ ১৪:৪১:১০

রাজবাড়ীতে জনশুমারি ও গৃহগণনা ২০২২ এর ৩য় জোনাল অপারেশন কার্যক্রমের উপজেলা শুমারি সমন্বয়কারী ও জোনাল অফিসারদের ২দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।

  জেলা পরিসংখ্যান অফিসের আয়োজনে গতকাল ১৯শে এপ্রিল সকালে অফিসের সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেবে এই প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন জেলা প্রশাসক আবু কায়সার খান।

  উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা পরিসংখ্যান অফিসের উপ-পরিচালক মোঃ জাহাঙ্গীর আলম এবং সঞ্চালনা করেন পাংশা উপজেলা পরিসংখ্যান অফিসার মোঃ মাহাবুব হোসেন। এ সময় প্রশিক্ষণে অংশগ্রহণকারী উপজেলা শুমারি সমন্বয়কারী ও জোনাল অফিসারগণসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। 

  প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, আমাদের দেশে ১০ বছর পর পর জনশুমারি করা হয়। বিগত ১৯৯১, ২০০১ ও ২০১১ সালে জনশুমারি অনুষ্ঠিত হয়েছিল। কিন্তু গত বছর(২০২১) এটা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনার জন্য সেটা সম্ভব হয় নাই। গত বছরের জনশুমারি এ বছর  অনুষ্ঠিত হবে। এটি সুন্দর ও নির্ভুলভাবে করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানাচ্ছি। 

  জেলা পরিসংখ্যান অফিসের উপ-পরিচালক মোঃ জাহাঙ্গীর আলম জানান, জনশুমারি ও গৃহগণনা কার্যক্রম সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পাদন করার জন্য ১জন জেলা সমন্বয়কারী, ৫টি উপজেলা থেকে ৫জন উপজেলা সমন্বয়কারী, ২৭টি জোনের ২৭ জন জোনাল অফিসার, ৪৮৭ জন সুপারভাইজার এবং ২হাজার ৭১৮ জন গণনাকারী দায়িত্ব পালন করবেন। 

  উল্লেখ্য, জেলার ৫টি উপজেলার ৫জন উপজেলা শুমারি সমন্বয়কারী এবং ২৭জন জোনাল অফিসার প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করছেন। 

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ