ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
রাজবাড়ীর বর্ষীয়ান জেলা আওয়ামী লীগ নেতা শওকত মোল্লার ইন্তেকাল
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০৫-০৫ ০৬:৪৬:২৭

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণকারী রাজবাড়ী জেলা আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা মোঃ শওকত আলী মোল্যা(৯০) আর নেই।

  গতকাল ৪ঠা মে রাত পৌনে ১০টার দিকে রাজবাড়ী শহরের ৩নং বেড়াডাঙ্গা নিজ বাড়ীতে বার্ধক্য জনিত কারণে তিনি ইন্তেকাল করেন(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। 

  তার পরিবার সূত্রে জানা গেছে, শওকত আলী মোল্যা দীর্ঘদিন ধরে বার্ধক্য জনিত শারীরিক জটিলতায় ভুগছিলেন। নিমোনিয়া ও ফুসফুসের ইনফেকশনের কারণে তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে গত ১১ই এপ্রিল তাকে রাজধানী ঢাকার ল্যাব এইড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ২২দিন চিকিৎসা শেষে গত ১লা মে তাকে নিজ বাড়ীতে নিয়ে আসা হয়। গতকাল বুধবার রাত ১০টার দিকে তিনি নিজ বাড়ীতে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, চার ছেলে, দুই মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

  উল্লেখ্য, শওকত আলী মোল্যা ১৯৬৪ সালে রাজবাড়ী সদর উপজেলার বৃহত্তর দাদশী ইউনিয়নের(দাদশী, আলীপুর ও পাঁচুরিয়া নিয়ে গঠিত) চেয়ারম্যান নির্বাচিত হয়ে ১৯৭৭ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও সর্বশেষ জেলা কমিটির উপদেষ্টা, রাজবাড়ী আঞ্জুমান-ই-কাদেরিয়ার সাবেক সাধারণ সম্পাদক এবং রাজবাড়ী বাজার ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি ছিলেন। 

  ১৯৫৪ সালের যুক্তফ্রন্ট নির্বাচনে প্রার্থী মোঃ ওয়াজেদ আলী চৌধুরীর পক্ষে প্রচার চালাতে রাজবাড়ীতে আসেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সেই সময় শওকত আলী মোল্যা বঙ্গবন্ধুর সাথে সাইকেল চালিয়ে গ্রামের পর গ্রাম নির্বাচনী প্রচার চালিয়েছিলেন। তৎকালীন উক্ত নির্বাচনী প্রচারণায় যারা অংশগ্রহণ করে ছিলেন তাদের মধ্যে শওকত আলী মোল্যা জীবিত ছিলেন। জীবিত থাকাকালীন সময়ে তিনি বঙ্গবন্ধুর বাই সাইকেল নিয়ে নির্বাচনে অংশগ্রহণের স্মৃতিস্বরূপ মুজিববর্ষে সাইকেল র‌্যালীর আয়োজনের জন্য ২০২১ সালে রাজবাড়ীর জেলা প্রশাসক বরাবর চিঠি লেখেন তিনি। সেই চিঠির প্রেক্ষিতে জেলা প্রশাসক দিলসাদ বেগম বঙ্গবন্ধুর সেই স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে মুজিববর্ষে ২০২১ সালের ২০শে নভেম্বর রাজবাড়ীতে সাইকেল র‌্যালীর আয়োজন করেন।

  ওই বাই সাইকেল র‌্যালীর অনুষ্ঠানে মোঃ শওকত আলী মোল্লা স্মৃতিচারণ করে বলেছিলেন, ১৯৫৪ সালে যুক্তফ্রন্টের নির্বাচনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মরহুম এডঃ আব্দুল ওয়াজেদ চৌধুরীর পক্ষে নির্বাচনী প্রচারণা চালাতে রাজবাড়ীতে এসেছিলেন। সে সময় আমি ফরিদপুর রাজেন্দ্র কলেজে এইচএসসি’র ছাত্র ছিলাম। বঙ্গবন্ধুর সাথে অনেক জায়গায় গিয়েছি। তার সাথে আমার অনেক স্মৃতি রয়েছে।

  শওকত আলী মোল্যার মৃত্যুর খবর পেয়ে গতকাল বুধবার রাতে রাজবাড়ীর পৌরসভার মেয়র মোঃ আলমগীর শেখ তিতু, সাবেক মেয়র মোঃ তোফাজ্জেল হোসেন মিয়া, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব, দৈনিক মাতৃকণ্ঠের সম্পাদক ও রাজবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খোন্দকার আব্দুল মতিনসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ মরহুমের তার বাড়ীতে গিয়ে শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

  বর্ষীয়ান নেতা মোঃ শওকত আলী মোল্লা মৃত্যুতে রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম শোক প্রকাশ করেছেন। 

  নামাজে জানাযা ঃ আজ ৫ই মে বৃহস্পতিবার বেলা ১১টায় শহরের ৩নং বেড়াডাঙ্গা জামে মসজিদে মোঃ শওকত আলী মোল্লার প্রথম নামাজে জানাযা, বাদ জোহর রাজবাড়ীর বড়  মসজিদে দ্বিতীয় জানাযা এবং দুপুর সোয়া দুইটায় রাজবাড়ী শহরের শহীদ খুশী রেলওয়ে ঈদগাহ ময়দানে তার তৃতীয় জানাযা শেষে শহরের ভবানীপুরস্থ ২নং পৌর কবরস্থানে দাফন করা হবে।

রাজবাড়ী-ঢাকা-ভাঙ্গা রুটে দুই জোড়া নতুন ট্রেন উদ্বোধন আজ
রাজবাড়ীতে শুদ্ধ আবৃত্তি চর্চার কেন্দ্র কাব্যগৃহ’র আত্মপ্রকাশ
ক্যারিয়ার ক্লাব অব রাজবাড়ীর ৩য় ক্যারিয়ার ফেস্ট অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ