ঢাকা শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
ঈদুল ফিতর শেষে কর্মস্থলে ফিরছে মানুষ দৌলতদিয়ায় যানজট॥লঞ্চ-ফেরীতে ভিড়
  • মইনুল হক মৃধা
  • ২০২২-০৫-০৬ ১৫:১৭:৩৮

ঈদুল ফিতরের ছুটি শেষে কর্মস্থলে ফিরছে মানুষ। গতকাল ৬ই মে সকাল থেকেই দৌলতদিয়া ঘাটে যাত্রী ও যানবাহনের চাপ বেড়েছে। 

  সরেজমিনে ঘাট এলাকা ঘুরে দেখা যায়, ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা জাতীয় মহাসড়কের বাংলাদেশ হ্যাচারী পর্যন্ত ৩কিলোমিটার জুড়ে যানবাহনের সারি তৈরি হয়েছে। এর মধ্যে যাত্রীবাহী বাসের সংখ্যাই বেশী। প্রতিটি বাসকে ফেরীর নাগাল পেতে অন্ততঃ ৩/৪ ঘণ্টা করে সিরিয়ালে অপেক্ষা করতে হচ্ছে। 

  অন্যদিকে দৌলতদিয়া লঞ্চ ঘাটে যাত্রীদের উপচেপড়া ভিড় দেখা দেখা গেছে। প্রতিটি লঞ্চই ধারণ ক্ষমতার চেয়ে অতিরিক্ত যাত্রী নিয়ে পাটুরিয়া ঘাটের উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছে। এই নৌরুটে ২২টি লঞ্চ যাত্রী পারাপারে নিয়োজিত রয়েছে। 

  রাসেল মাহমুদ নামে একজন যাত্রী বলেন, আমি মাগুরা থেকে ঢাকা যাচ্ছি। ফরিদপুর থেকে মাহেন্দ্রতে দৌলতদিয়া ঘাট পর্যন্ত এসেছি। স্বাভাবিকের তুলনায় ভাড়া লেগেছে প্রায় দ্বিগুণ। কী আর করা। কাল অফিস। যেভাবেই হোক যেতে হবে।

  কুষ্টিয়া থেকে আসা কর্মজীবী নারী শারমিন আক্তারসহ কয়েকজন যাত্রী অভিযোগ করে বলেন, সড়কে যে সকল যানবাহন রয়েছে সেগুলোর প্রতিটিতেই দ্বিগুণ ভাড়া নিচ্ছে। তবে পথে তেমন ভোগান্তি নেই। কর্তৃপক্ষ বর্ধিত ভাড়ার বিষয়ে পদক্ষেপ নিলে যাত্রীরা স্বস্তি পেত। 

  বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক(বাণিজ্য) শিহাব উদ্দিন জানান, বর্তমানে ১৯টি ফেরী দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। দুই পাড়েই যাত্রী ও যানবাহনের চাপ রয়েছে। যারা ঈদের সময় বাড়ী যেতে পারেনি তারা এখন যাচ্ছে। আবার আগে যারা গেছে তারা ফিরছে। 

১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
রাজবাড়ী শহরের রেলওয়ে মাঠে জমে উঠেছে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা
বড় কাভার্ড ভ্যান চালকদের গলার কাঁটা নতুন ৬ ফেরী!