ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
পাংশায় গোপাল হত্যায় ব্যবহৃত ২টি আগ্নেয়াস্ত্র উদ্ধার॥আরো ৩জন গ্রেপ্তার
  • শামীম হোসেন
  • ২০২২-০৫-১১ ১৬:১৪:৩১

রাজবাড়ী জেলার পাংশায় করাতি গোপাল বিশ্বাসকে হত্যায় ব্যবহৃত ২টি আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার এবং আরো ৩জনকে পুলিশ গ্রেফতার করেছে।
  গ্রেফতারকৃতরা হলো- পাংশা উপজেলার নাওড়া বনগ্রামের তুষার বিশ্বাসের ছেলে বাঁধন বিশ্বাস(১৯) এবং একই গ্রামের মন্টু শিকদারের ছেলে আশিক শিকদার(২২) ও তপু সরকারের স্ত্রী উর্মি সরকার(২০)। 
  এ ব্যাপারে গতকাল ১১ই মে বেলা সাড়ে ১১টার দিকে পাংশা থানায় প্রেস ব্রিফিংয়ের আয়োজন করা হয়। প্রেস ব্রিফিংয়ে সহকারী পুলিশ সুপার(পাংশা সার্কেল) সুমন কুমার সাহা জানান, গত মঙ্গলবার রাতে গোপাল বিশ্বাস হত্যাকান্ডের সাথে জড়িত বাঁধন বিশ্বাস ও আশিক শিকদারকে প্রথমে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদের পর তাদের দেয়া তথ্য অনুযায়ী গোপাল হত্যাকান্ডের সাথে জড়িত পলাতক আসামী বিলজোনা গ্রামের কৃষ্ণ চন্দ্র সিংহের বসত ঘরের পার্শ্ববর্তী খড়ের পালার মধ্য থেকে হত্যাকান্ডে ব্যবহৃত ১টি বিদেশী পিস্তল, ১টি ম্যাগাজিন, ১টি গুলি ও ১টি গুলোর খোসা উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত বাঁধন বিশ্বাস ও আশিক শিকদার আরো জানায়, গোপাল হত্যায় জড়িত পলাতক আরেক আসামী তপু সরকারের স্ত্রীর কাছে দেশী তৈরী ১টি ওয়ান শুটার গান(এলজি) রয়েছে। সেই সরকারের দেয়া তথ্য অনুযায়ী উর্মি সরকারকে আটক করা হয়। এরপর তার দেয়া তথ্য অনুযায়ী তার বাবার বাড়ীর ঢাকনা বিহীন টয়লেটের রিং স্লাবের ভিতর থেকে সাদা পলিথিনে মোড়ানো অবস্থায় ওয়ান শুটার গানটি উদ্ধার করা হয়। 
  প্রেস ব্রিফিংয়ের সময় পাংশা থানার ওসি মাসুদুর রহমান এবং পরিদর্শক(তদন্ত) উত্তম কুমার ঘোষসহ অন্যান্য পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। 
  প্রেস ব্রিফিংয়ের পর গ্রেফতারকৃতদের আদালতে সোপর্দ করা হলে তারা গোপাল হত্যার সাথে জড়িত থাকার ব্যাপারে ফৌজদারী কার্যবিধি আইনের ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করেছে।  
  উল্লেখ্য, নিহত গোপাল বিশ্বাস পাংশা উপজেলার কলিমহর ইউনিয়নের হোসেনডাঙ্গা গ্রামের মৃত বাদল বিশ্বাসের ছেলে। তিনি পেশায় করাতি (গাছ কাটা শ্রমিক) ছিলেন। গত ৫ই মে সন্ধ্যায় পার্শ্ববর্তী সরিষা ইউনিয়নের বনগ্রাম শ্মশান ঘাট এলাকার শ্বশুর বাড়ীর পাশে গুলিবিদ্ধ হলে তাকে প্রথমে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে এবং সর্বশেষ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৭ই মে বিকালে তিনি মারা যান। এ ঘটনায় নিহতের বড় ভাই পরিমল বিশ্বাস বাদী হয়ে পাংশা থানায় হত্যা মামলা দায়ের করলে পুলিশ নিহত গোপাল বিশ্বাসের স্ত্রী চায়না সরকার ও শ্যালক বিজন সরকারকে প্রেফতার করে ৮ই মে আদালতে সোপর্দ করলে তারাও স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করে।

আন্তঃনগর মধুমতী এক্সপ্রেসে প্রায়ই যান্ত্রিক ত্রুটি॥বেড়েছে যাত্রী ভোগান্তি
রাজবাড়ী জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সিরাজ-সম্পাদক উৎসব
১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
সর্বশেষ সংবাদ