ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের উপর ধান-খড় শুকানোয় দুর্ঘটনার শঙ্কা
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০৫-১৬ ১৪:৩০:৫৬

রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের উপর বিভিন্ন স্থানে দুই পাশে ধান ও খড় শুকানোয় দুর্ঘটনার আশঙ্কা বিরাজ করছে।
  গতকাল ১৬ই মে সকালে সরেজমিনে রাজবাড়ী সদর উপজেলাধীন বাগমারা এলাকায় গিয়ে দেখা যায়, আঞ্চলিক মহাসড়কের উপর দিয়ে দুই পাশে শুকানো হচ্ছে ধান ও খড়। এতে মহাসড়ক সংকুচিত হয়ে যেকোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে বলে যানবাহনের চালক ও সচেতন ব্যক্তিরা আশঙ্কা করছেন।
  মহাসড়কের উপর খড় শুকানোর কাজে ব্যস্ত থাকতে দেখা যায় স্থানীয় কৃষক গণি মোল্লাকে। এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, কয়েক দিন আগের ঝড়-বৃষ্টিতে পাকা ধানের গাছগুলো নুইয়ে পড়ে। সেই ভিজা ধান কেটে বাড়ীতে নিয়ে এসেছি। কিন্তু বাড়ীতে তেমন জায়গা নাই। সে জন্য ভেজা খড় এই রাস্তায় নিয়ে এসেছি। ঝুঁকি আছে জানালেও এখানে শুকাতে হচ্ছে, কারণ বাড়ীতে জায়গা নাই। 
  মহাসড়কের উপর ধান শুকানোর কাজে ব্যস্ত ছিলেন স্থানীয় গৃহবধূ রহিমা বেগম। তিনিও বলেন, বাড়ীতে জায়গা নাই। সে জন্য ঝুঁকি থাকলেও রাস্তার উপর ধান শুকাতে হচ্ছে। এই রাস্তায় বড় বড় গাড়ী চলে। ভয় লাগে। কিন্তু উপায় না পেয়ে রাস্তার উপরেই ধান শুকাচ্ছি। 
  ওই মহাসড়কে যাতায়াতকারী আটোরিক্সা চালক রেজাউল শেখ বলেন, বিভিন্ন জায়গায় মহাসড়কের উপর ধান ও খড় শুকাতে দিয়েছে। এতে আমাদের গাড়ী চালাতে ঝুঁকি বেড়েছে। অনেক সময় বড় ২টি গাড়ী ক্রসিং করার সময় আমাদের মূল রাস্তা থেকে নিচ দিয়ে যেতে হয়। ধান ও খড়ের জন্য গাড়ী নিচে নামতে ঝুঁকি রয়েছে। কিছু বোঝা না যাওয়ায় যেকোনো সময় আটো উল্টে যাওয়ার ভয় রয়েছে।
  মোটর সাইকেল চালক রুহুল আমিন বলেন, এই ব্যস্ত মহাসড়কে এভাবে ধান ও খড় শুকানো উচিত না। যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। বাতাসে অনেক সময় খড়গুলো রাস্তার উপর চলে আসে। মোটর সাইকেলের জন্য এটা অনেক রিস্কের হয়ে উঠেছে।

 

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ