ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
আক্কাছ আলী হাই স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ৭০জন এসএসসি পরীক্ষার্থীর অর্থ আত্মসাতের অভিযোগ
  • আবুল হোসেন
  • ২০২২-০৫-১৭ ১৪:৩৭:১০

রাজবাড়ী জেলার গোয়ালন্দের দৌলতদিয়া আক্কাছ আলী হাই স্কুলের প্রধান শিক্ষক জাকির হোসেনের বিরুদ্ধে ২০২১ সালের ৭০ জন এসএসসি পরীক্ষার্থীর অর্থ আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। 
  এ ব্যাপারে ভুক্তভোগী পরীক্ষার্থীরা গত ১৬ই মে গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগ দিয়েছে। 
  এছাড়াও প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্কুলের পুরাতন ঘর বিক্রির টাকা আত্মসাতের অভিযোগ করেছে এলাকাবাসী। 
  জানা গেছে, গত বছর করোনা পরিস্থিতির কারণে এসএসসির সব বিষয়ে পরীক্ষা না নিয়ে সংক্ষিপ্ত পরিসরে ৩টি বিষয়ে পরীক্ষা নেয়া হয়। এ জন্য পরবর্তীতে শিক্ষা বোর্ড থেকে পরীক্ষার্থীদের কাছ থেকে আদায়কৃত পরীক্ষার ফি থেকে ৩১০ টাকা করে স্ব-স্ব বিদ্যালয়ের প্রধান শিক্ষকের মাধ্যমে পরীক্ষার্থীদেরকে ফেরত দেয়া হয়। কিন্তু আক্কাছ আলী হাই স্কুলের প্রধান শিক্ষক জাকির হোসেন শিক্ষা বোর্ড থেকে ওই অর্থ পেলেও পরীক্ষার্থীদের না দিয়ে আত্মসাৎ করেন। 
  পরীক্ষার্থী জনি প্রামানিক বলেন, শিক্ষা বোর্ড থেকে ফেরত দেয়া টাকা চাইতে গেলে প্রধান শিক্ষক আমাকে ধমক দিয়ে তাড়িয়ে দেন। পরবর্তীতে প্রশংসা পত্র আনতে গেলে ওই অতিরিক্ত টাকা প্রাপ্তির স্বাক্ষরসহ প্রশংসা পত্র বাবদ আরো ২০০ টাকা আদায় করেন। আমাদের টাকা ফেরত না দেয়ায় আমরা স্যারের বিরুদ্ধে অভিযোগ দিয়েছি। 
  অপরদিকে এলাকাবাসীর অভিযোগ নদী ভাঙনের কারণে কয়েক বছর আগে বিদ্যালয়টি স্থানান্তর করা হয়। কিন্তু প্রধান শিক্ষক পূর্বের স্থানে থাকা স্কুল ঘরটি বিক্রি করে সেই অর্থ আত্মসাৎ করেন। 
  এ ব্যাপারে অভিযুক্ত প্রধান শিক্ষক জাকির হোসেন দাবী করেন, শিক্ষার্থীদের অনুমতি সাপেক্ষেই শিক্ষা বোর্ড থেকে ফেরত দেয়া তাদের ফরম পূরণের টাকা প্রদান করা হয়নি। এ মর্মে তারা স্বাক্ষরও করেছে। তাদের টাকা আমার কাছে আছে। কেউ ফেরত চাইলে তা দিয়ে দেয়া হবে। এছাড়া বিদ্যালয়ের ঘর বিক্রির ৫২ হাজার টাকা তৎকালীন ম্যানেজিং কমিটির সভাপতির কাছে ছিল। তিনি ওই টাকা স্কুলের ফান্ডে জমা দেননি।
  গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার আজিজুল হক খান বলেন, শিক্ষার্থীদের অভিযোগটি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ