ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
সেন্ট্রাল হাসপাতাল রাজবাড়ীর উদ্বোধন॥শুধু ব্যবসায়িক চিন্তা না করে সেবা দিতে হবে---এমপি জিল্লুল হাকিম
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০৫-২০ ১৪:২৮:০৫

রাজবাড়ী শহরের বড়পুল রাবেয়া টাওয়ারে অবস্থিত সদ্য প্রতিষ্ঠিত ‘সেন্ট্রাল হাসপাতাল রাজবাড়ী’ গতকাল ২০শে মে দুপুরে আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।
  রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কেক কেটে হাসপাতালের কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।  
  এ উপলক্ষ্যে সেন্ট্রাল হাসপাতাল রাজবাড়ীর ব্যবস্থাপনা পরিচালক দীপক কুন্ডুর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম, বিশেষ অতিথি হিসেবে রাজবাড়ী পৌরসভার মেয়র মোঃ আলমগীর শেখ তিতু, অন্যান্য অতিথিদের মধ্যে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ রমজান আলী খান, বালিয়াকান্দি উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জাহিদুজ্জামান জাহিদ, রাজবাড়ীর লাইফ কেয়ার ক্লিনিকের চেয়ারম্যান আমিন উদ্দিন মোল্লা, পাংশার লিজা হেলথ কেয়ার ক্লিনিকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ নিজাম উদ্দিন ও সদর উপজেলা যুবলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান শরীফ বক্তব্য রাখেন। এ সময় সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিমের সহধর্মিনী মিসেস সাঈদা হাকিম, হাসপাতালের পরিচালক আবুল কালাম বাবুসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন হাসপাতালের পরিচালক ফিরোজ বিশ্বাস।
  উদ্বোধনকালে সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বলেন, বেসরকারী হাসপাতাল ও ক্লিনিকের ব্যাপারে আমাদের অভিজ্ঞতা সুখকর নয়। অনেক সময় রোগী মারা গেলে লাশ আটকে রেখে টাকা আদায় করা হয়। কয়েকদিন আগে পাংশায় ভুল চিকিৎসায় একজন প্রসূতি রোগীর মৃত্যু ঘটে। পরে শোনা যায় যে ডাক্তার ওই প্রসূতি রোগীর অপারেশন করেছিল সে নাকি মাদকাসক্ত। মাদকাসক্ত কেউ যদি অপারেশন করে তার ভুল-ত্রুটি হতেই পারে। আশা করবো এই হাসপাতালের ক্ষেত্রে যেন এমনটি না হয়। এরা যেন দায়িত্ববোধের জায়গা থেকে চিকিৎসা সেবা প্রদান করে। মূল বিষয় হলো রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে হবে। অভিজ্ঞ ডাক্তার ও নার্সদের মাধ্যমে চিকিৎসা দিতে হবে। রোগীদের গলা কেটে টাকা নেয়া যাবে না। অনেক সময় রোগীর কাছে তাৎক্ষণিক টাকা থাকে না। সে ক্ষেত্রে আগে চিকিৎসাটা নিশ্চিত করতে হবে। চিকিৎসা শেষে টাকা নিতে হবে। সেটাও যেন রিজনেবল হয়। শুধু ব্যবসায়িক চিন্তা না করে মানুষকে সেবা দিতে হবে। নিয়ম-কানুন মেনে সুন্দরভাবে হাসপাতালটি পরিচালনার ব্যাপারে মালিক পক্ষকে সরকারী বিধি-বিধান মেনে চলতে সচেষ্ট থাকতে হবে।
  হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক দীপক কুন্ডু বলেন, রাজবাড়ীতে আমরাই সর্বপ্রথম ডায়ালাইসিস ও সিটি স্ক্যানের সুবিধা নিয়ে এসেছি। এর পাশাপাশি ডায়াবেটিস ইউনিট, শিশু ম্যানেজমেন্ট বিভাগসহ কম্পিউটারাইজড চিকিৎসা সেবা প্রদান করা হবে। এছাড়াও মুক্তিযোদ্ধা, সাংবাদিক, দুস্থ-এতিমসহ ১৫টি ক্যাটারীর মানুষকে ৩০ থেকে ৫০% ছাড়ে চিকিৎসা দেওয়া হবে।
  উল্লেখ্য, উদ্বোধন উপলক্ষ্যে গতকাল ২০শে মে থেকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান শুরু হয়েছে। আগামী ৩০শে জুন পর্যন্ত এই সেবা প্রদান করা হবে। বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অমিত কুমার সরকার, ডাঃ পায়েল দেবী, ডাঃ সুশ্ময় প্রামানিক, ডাঃ ফরহাদ হোসেন, ডাঃ কনন জতি মন্ডল, ডাঃ সুজিত সিনহা, ডাঃ হাসান মাহমুদ রাফসান, ডাঃ অঞ্জন কুমার দাস প্রমুখ চিকিৎসা সেবা প্রদান করবেন।  

 

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ