ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
বালিয়াকান্দি উপজেলার ঘোড়ামারা-বেরুলী সড়কের বেহাল দশা॥দুর্ভোগ
  • মাহফুজুর রহমান
  • ২০২২-০৫-২৩ ১৫:৪৫:২০
বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের ঘোড়ামারা-বেরুলী সড়কটির বেহাল দশা বিরাজ করছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের ঘোড়ামারা-বেরুলী সড়কটির বেহাল দশা বিরাজ করছে। 
  এলজিইডি’র প্রায় ৩কিলোমিটার দৈর্ঘ্যর সেতুটির বিভিন্ন স্থানে সৃষ্টি হয়েছে খানাখন্দের। সামান্য বৃষ্টিতেই অনেক জায়গায় জমে পানি। এতে স্থানীয়ভাবে গুরুত্বপূর্ণ সড়কটি দিয়ে চলাচলকারীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। 
  সরেজমিনে সড়কটি ঘুরে দেখা গেছে, বেরুলী বাজারস্থ আহম্মদ ডাক্তারের ওষুধের দোকানের সামনে সড়কের প্রায় ২৫ ফুট জায়গা জুড়ে ভেঙ্গে উঠে গেছে বিটুমিন ও  ইটের খোয়া। সৃষ্ট গর্তে সামান্য বৃষ্টিতেই পানি জমে গেছে। এছাড়া বেরুলী চৌরাস্তা মোড় এলাকায় সড়কের প্রায় ৪০ ফুট জুড়ে পানি জমে দুর্গন্ধ ছড়াচ্ছে। কাদা-পানির মধ্য দিয়েই ঝূঁকি নিয়ে যানরবাহন চলাচল করছে। ঘোড়ামারা সদাশিবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে বেরুলী চৌরাস্তা পর্যন্ত বিটুমিন ও ইটের খোয়া উঠে ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে। বলতে গেলে সড়কের প্রায় পুরোটাই ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে।
  বেরুলী বাজারের মেসার্স খান ইলেকট্রনিক্সের মালিক ফিরোজ খান বলেন, গত ২/৩ বছর যাবৎ সড়কটির বিটুমিন ও ইটের খোয়া উঠে গেছে। সামান্য বৃষ্টি হলেই পানি জমে যায়। প্রায়ই মোটর সাইকেল ও ভ্যান-রিক্সা উল্টে যায়। 
  সড়কে চলাচলকারী ভ্যান চালক মিরাজ শেখ ও অটোরিক্সা চালক সিভান মোল্লা বলেন, মাঝে মধ্যেই ভ্যান, অটোরিক্সা, মোটর সাইকেল উল্টে অনেকেই আহত হয়। গাড়ির পার্টস ভেঙ্গে যায়। দ্রুত সড়কটি মেরামত করা প্রয়োজন।
  নবাবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাদশা আলমগীর বলেন, ঘোড়ামারা-বেরুলী বাজার সড়কটির বেহাল দশার কারণে স্থানীয়দের যাতাযাতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। সড়কটি মেরামতের জন্য কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করেছি। 
  এলজিইডির বালিয়াকান্দি উপজেলা প্রকৌশলী মোঃ আলমগীর বাদশা বলেন, সড়কটি সংস্কারের প্রস্তাবনা পাঠানো হয়েছে। বাজেট আসলে কাজ শুরু করা হবে।

বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই॥চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
আসন্ন পাংশা উপজেলা নির্বাচন উপলক্ষ্যে পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা
সর্বশেষ সংবাদ