ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
কালুখালীতে মৎস্যজীবীদের মধ্যে বকনা বাছুর ও ছাগল বিতরণ
  • মোখলেছুর রহমান
  • ২০২২-০৫-২৫ ১৫:০৫:০১
রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম গতকাল ২৫শে মে দুপুরে কালুখালী উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে বকনা বাছুর ও ছাগল বিতরণ করেন -মাতৃকণ্ঠ।

মৎস্য অধিদপ্তরের ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় আয়বর্ধক কার্যক্রমের উপকরণ সহায়তার অংশ হিসেবে রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার ১০ জন মৎস্যজীবীর মধ্যে বকনা বাছুর ও ছাগল বিতরণ করা হয়েছে। 
  কালুখালী উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে গতকাল ২৫শে মে দুপুরে উপজেলা পরিষদ চত্ত্বরে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম আনুষ্ঠানিকভাবে বকনা বাছুর ও ছাগল বিতরণ করেন।
  কালুখালী উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলামের সভাপতিত্বে এবং উপজেলা মৎস্য কর্মকর্তা খোন্দকার আবু বকর সিদ্দিকের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী টিটো, জেলা মৎস্য কর্মকর্তা মশিউর রহমান, কালুখালী থানার ওসি নাজমুল হাসান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও কালিকাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিউর রহমান নবাব প্রমুখ বক্তব্য রাখেন। 
  এ সময় সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিমের সহধর্মিনী মিসেস সাঈদা হাকিম, রতনদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেহেদী হাচিনা পারভীন নিলুফা, মদাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মজনু, উপজেলা কৃষি কর্মকর্তা পূর্ণিমা হালদার, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তুহিনা সুলতানা, উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা শাহরিয়ার জামান সাবু ও উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জয়ন্ত কুমার দাসসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 
  প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিম বলেন, সরকারের যুগোপযোগী সিদ্ধান্তের ফলে দেশে ইলিশ মাছের উৎপাদন অনেক বৃদ্ধি পেয়েছে। সবাই কম-বেশী ইলিশ মাছ খেতে পারছে। এ জন্য মৎস্যজীবীদের সরকারী নিষেধাজ্ঞা মেনে চলতে হবে। নিষেধাজ্ঞার সময় মৎস্যজীবীরা যাতে কষ্টে না থাকে তার জন্য সরকার তাদেরকে খাদ্য ও বিভিন্ন উপকরণ সহায়তা দিচ্ছে। জনপ্রতিনিধিদেরও এ ব্যাপারে সচেষ্ট থাকতে হবে। 
  আলোচনা পর্বের শেষে প্রধান অতিথি সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিম মৎস্যজীবীদের মধ্যে উপকরণ সহায়তার বকনা বাছুর ও ছাগল বিতরণ করেন। তাদের মধ্যে ৬ জনকে উন্নত জাতের বকনা বাছুর এবং ৪ জনকে ব্লাক বেঙ্গল জাতের ছাগল প্রদান করা হয়।

নির্বাচনে শেষ দিন পর্যন্ত মাঠে থাকবো--স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এডঃ নেকবর হোসেন মনি
পাংশার নাদুরিয়ায় উপজেলা চেয়াম্যান প্রার্থী সাইফুল ইসলাম বুড়ো’র নির্বাচনী পথসভা
গোয়ালন্দে অভিযান সত্বেও থামছে না বেপরোয়া মাটি ও বালি ব্যবসায়ী চক্র
সর্বশেষ সংবাদ