ঢাকা শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে রাজবাড়ী সদরে এডভোকেসী ও পরিকল্পনা সভা
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০৫-২৬ ১৫:২৮:৪৭
জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে গতকাল ২৬শে মে সকালে রাজবাড়ী সদর উপজেলা পর্যায়ের এডভোকেসী ও পরিকল্পনা সভায় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

আগামী ৪ঠা জুন থেকে ৭ই জুন পর্যন্ত ৪দিনব্যাপী অনুষ্ঠিতব্য জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে গতকাল ২৬শে মে সকালে রাজবাড়ী সদর উপজেলা পর্যায়ের এডভোকেসী ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।
  সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে সদর উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এডভোকেসী ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়। 
  সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুর রহমানের সভাপতিত্বে সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস, বিশেষ অতিথি হিসেবে সদর উপজেলা নির্বাহী অফিসার মার্জিয়া সুলতানা, অন্যান্যের মধ্যে রাজবাড়ী থানার ওসি শাহাদাত হোসেন ও সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা নাসরিন আক্তার প্রমুখ বক্তব্য রাখেন। ভিটামিন ‘এ’ সম্পর্কিত পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ রহমত আলী। অনুষ্ঠান সঞ্চালনা করেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ের মেডিকেল টেকনোলজিস্ট(ইপিআই) দেলোয়ার হোসেন। 
  এ সময় স্বাস্থ্য পরিদর্শক ও সহকারীগণসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। সভায় শিশুদের জন্য ভিটামিন ‘এ’র গুরুত্ব তুলে ধরে ক্যাম্পেইন সফল করার জন্য সবার সহযোগিতা কামনা করা হয়। 
  সভায় জানানো হয়, আগামী ৪ঠা জুন থেকে ৭ই জুন পর্যন্ত ৪ দিনব্যাপী অনুষ্ঠিতব্য জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে রাজবাড়ী সদর উপজেলার ৩৫ হাজার ৬৪৮ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ মাস হতে ১২ মাস বয়সী ৩ হাজার ৯২৬ জন শিশুকে ১টি করে নীল রঙের এবং ১ বছর থেকে ৫ বছর বয়সী ৩১ হাজার ৭২২ জন শিশুকে ১টি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। স্থায়ী ও অস্থায়ী মিলিয়ে মোট ৩৩৭টি কেন্দ্রে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর কাজে ৬৭৪ জন স্বেচ্ছাসেবী ও ১২৬ জন স্বেচ্ছাসেবী দায়িত্ব পালন করবেন।

 

রাজবাড়ীতে রেড ক্রিসেন্টের বিশুদ্ধ পানি ও শররত বিতরণ
রাজবাড়ীতে পুলিশের দক্ষতা উন্নয়ন কোর্সের সনদ বিতরণ
বৃষ্টির আশায় রাজবাড়ীতে বিশেষ নামাজ আদায়
সর্বশেষ সংবাদ