ঢাকা শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
কালুখালী উপজেলাকে ‘ক’ শ্রেণীর ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করার লক্ষ্যে যৌথ সভা
  • মোখলেছুর রহমান
  • ২০২২-০৬-০৮ ১৪:৫৩:৪২
কালুখালী উপজেলাকে ‘ক’ শ্রেণীর ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করার লক্ষ্যে গতকাল ৮ই জুন দুপুরে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে যৌথ সভায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের উপ-আঞ্চলিক সহযোগী সেলের পরিচালক-২ মোঃ আজিজুল ইসলাম বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার কালুখালী উপজেলাকে ‘ক’ শ্রেণীর ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করার লক্ষ্যে উপজেলা টাস্কফোর্স কমিটি, প্রকল্প বাস্তবায়ন কমিটি, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকদের সাথে যৌথ সভা অনুষ্ঠিত হয়েছে। 
  কালুখালী উপজেলা প্রশাসনের আয়োজনে গতকাল ৮ই জুন দুপুরে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এই যৌথ সভা অনুষ্ঠিত হয়। 
  উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রীর কার্যালয়ের উপ-আঞ্চলিক সহযোগী সেলের পরিচালক-২ মোঃ আজিজুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) জয়ন্তী রূপা রায়, অন্যান্যের মধ্যে কালুখালী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ এনায়েত হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ডলি পারভীন, কালুখালী থানার পরিদর্শক(তদন্ত) আব্দুল গণি, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আকামত আলী মন্ডল, রতনদিয়া ইউনিন পরিষদের চেয়ারম্যান মেহেদী হাচিনা পারভীন নিলুফা, সাওরাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম আলী, মাজবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী শরীফুল ইসলাম, মৃগী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম.এ মতিন ও কালিকাপুর ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুল জব্বার প্রমুখ বক্তব্য রাখেন। সভা সঞ্চালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ ইসমাইল হোসেন। 
  এ সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সামসুন নাহার, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এস.এম নাসিম আক্তার, উপজেলা শিক্ষা কর্মকর্তা(ভারপ্রাপ্ত) আব্দুর রশিদ, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আবুল বাশার চৌধুরীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 
  প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ের উপ-আঞ্চলিক সহযোগী সেলের পরিচালক-২ মোঃ আজিজুল ইসলাম বলেন, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে সারা দেশের ভূমিহীন ও গৃহহীনদের মাথা গোঁজার ঠাঁই করে দিচ্ছেন। অনেক জায়গায় সরকারী খাস জমিতে, আবার অনেক জায়গায় জমি অধিগ্রহণ করে তাদের পুর্নবাসনের ব্যবস্থা করা হচ্ছে। ইতিমধ্যে সারা বাংলাদেশে প্রত্যেক জেলা-উপজেলার অসংখ্য ভূমিহীন ও গৃহহীন পরিবার এই জমি-ঘর পেয়েছে। নতুন করে যাদের তালিকা করা হচ্ছে-সেটাও নিরপেক্ষভাবে যাচাই-বাছাই করে করা হচ্ছে।
  উল্লেখ্য, আশ্রয়ণ প্রকল্পের আওতায় কালুখালী উপজেলার ৬৪টি পরিবারকে (২ দফায় ৪০ ও ২৪টি করে) ইতিমধ্যে সরকারী ঘর প্রদান করা হয়েছে। আরও ৯টি পরিবারকে ঘর প্রদানের জন্য যাচাই-বাছাইয়ের মাধ্যমে তালিকা করা হয়েছে। 

গোয়ালন্দে প্রবাসী সবুজ হত্যার সাথে জড়িতদের ফাঁসির দাবীতে মানববন্ধন
গোয়ালন্দে সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামী গ্রেপ্তার
 কালুখালীতে ভোক্তা অধিকারের অভিযানে দুই প্রতিষ্ঠানকে ১০হাজার টাকা জরিমানা
সর্বশেষ সংবাদ