ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
মহানবী(সাঃ)কে নিয়ে অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে উত্তাল রাজবাড়ী
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০৬-১০ ১৪:৪৪:১৭
ভারতে বিজেপির মুখপাত্র নূপুর শর্মা কর্তৃক মহানবী হযরত মুহাম্মদ(সাঃ) ও তার স্ত্রী আয়েশা (রাঃ)কে নিয়ে কুরুচিপূর্ণ ও অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে রাজবাড়ী জেলা জেলা ইমাম কমিটির আয়োজনে গতকাল ১০ই জুন জুম্মার নামাজের পর বিশাল প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলে শহর

ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মা কর্তৃক মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) ও তার স্ত্রী আয়েশা (রাঃ)কে নিয়ে কুরুচিপূর্ণ ও অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে জেলা ইমাম কমিটির আয়োজনে রাজবাড়ীতে গতকাল ১০ই জুন জুম্মার নামাজের পর প্রথমে বিশাল প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। 
  রাজবাড়ীর রেলওয়ে আজাদী ময়দানে প্রতিবাদ সমাবেশে ইমাম কমিটির বিভিন্ন ইউনিট, ইসলামী আন্দোলনসহ বিভিন্ন অন্যান্য ইসলামী সংগঠন, বিভিন্ন মসজিদের মুসল্লী ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা স্বতস্ফূর্তভাবে এই বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণ করেন। 
  জেলা ইমাম কমিটির সভাপতি মাওলানা ইলিয়াছ আলী মোল্লার সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে রাজবাড়ী পৌরসভার মেয়র মোঃ আলমগীর শেখ তিতু, জেলা ইমাম কমিটির সাবেক সভাপতি ও ভান্ডারিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবুল এরশাদ মোঃ সিরাজুম্মুনির, জেলা ইমাম কমিটির সহ-সভাপতি আলহাজ্ব মাওলানা আলাউদ্দিন আল আজাদ, সাধারণ সম্পাদক মাওলানা মোফাজ্জেল হোসেন আব্বাসী, মাওলানা আব্দুল খালেক, মাওলানা আওয়াবুল্লাহ ইব্রাহিম, রাজবাড়ী জজ কোর্ট জামে মসজিদের খতিব মাওলানা মোস্তফা সিরাজুল কবির,  ইসলামী আন্দোলনের জেলা শাখার সাধারণ সম্পাদক মুফতি গোলাম কবীর মাসুম বিল্লাহ, মুফতি মাওলানা আব্দুল গাফফার ও ক্বারী আবু ইউসুফ প্রমুখ বক্তব্য রাখেন।
  বক্তাগণ বলেন, ভারতের ক্ষমতাসীন হিন্দুত্ববাদী বিজেপি সরকারের জাতীয় মুখপাত্র নূপুর শর্মা টেলিভিশনের টক শো’তে মহানবী হযরত মুহাম্মদ(সাঃ) ও তার স্ত্রী আয়েশা (রাঃ)কে নিয়ে করুচিপূর্ণ অবমাননাকর মন্তব্য করেন। পরবর্তীতে দলটির দিল্লী শাখার মিডিয়া প্রধান নবীন কুমার জিন্দাল অবমাননাকর ওই মন্তব্যটির ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে পোস্ট (টুইট) করেন। ভারত সরকার তাদেরকে লোক দেখানো বহিষ্কার করলেও বিশ্বব্যাপী প্রতিবাদ-বিক্ষোভ সত্ত্বেও এখনো তাদেরকে গ্রেফতার করা হয়নি। আমাদের এই কর্মসূচী কোনো দেশের বিরুদ্ধে নয়, যারা মহানবীর অবমাননা করেছে তাদের বিরুদ্ধে। আমরা তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাচ্ছি। তাদেরকে এমন শাস্তি দেয়া হোক যাতে আর কেউ মহানবী সম্পর্কে অবমাননাকর মন্তব্য করার সাহস না পায়। আসুন, যতদিন না মহানবীর অবমাননাকারীদের শাস্তি কার্যকর হয় ততদিন আমরা ভারতীয় পণ্য বর্জন করি। যেন ভারত সরকারের টনক নড়ে। ইতিমধ্যে মধ্যপ্রাচ্যসহ মুসলিম দেশে দেশে যেভাবে ভারত বিরোধী ক্ষোভ তৈরী ও ভারতীয় পণ্য বর্জন শুরু হয়েছে। এভাবে চলতে থাকলে ভারত মুসলিম বিশ্ব থেকে বিচ্ছিন্ন হয়ে যাবে, দেশটির অর্থনীতি ভেঙ্গে পড়বে। তাই ভারত সরকারের প্রতি আমাদের আহ্বান থাকবে অনতিবিলম্বে অভিযুক্ত নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দালকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করুন। 
  প্রতিবাদ সমাবেশ শেষে আজাদী ময়দান থেকে বিশাল একটি বিক্ষোভ মিছিল বের হয়ে প্রধান সড়ক হয়ে বড়পুল মোড় প্রদক্ষিণ করে রেলগেটের শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলক চত্ত্বরে মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়। মিছিলে অংশগ্রহণকারীরা বিভিন্ন প্লেকার্ড, ফেস্টুন প্রদর্শনসহ ভারত বিরোধী বিভিন্ন শ্লোগান দেয়। 
  ইউনিফর্ম পরিহিত ও ও সাদা পোশাকারী বিপুল সংখ্যক পুলিশ, ম্যাজিস্ট্রেট ও গোয়েন্দা সংস্থার লোকজন নিরাপত্তা রক্ষার দায়িত্বে নিয়োজিত ছিলেন। তবে কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। শান্তিপূর্ণভাবেই কর্মসূচী সমাপ্ত হয়।

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ