ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
পাল্টাপাল্টি মামলায় রাজবাড়ী পৌরসভার কাউন্সিলর পলাশসহ ৭জন কারাগারে
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০৬-১৮ ১৪:৩৭:৩২
ইন্টারনেট ব্যবসার ডিলারশীপ এবং ওয়াইফাই সার্ভিস স্টেশন বসানোর নিয়ে দু’পক্ষের ব্যবসায়িক দ্বন্দ্বের জেরে পাল্টাপাল্টি মামলায় গতকাল শনিবার রাজবাড়ী পৌর কাউন্সিলর পলাশসহ ৭জন কারাগারে গ্রেফতারের পর কারাগারে পাঠানো হয়েছে -মাতৃকণ্ঠ।

জোরপূর্বক আটকে রেখে পাওনা টাকা আদায়ের চেষ্টার ঘটনায় ঢাকার আলী সিদ্দিকী(৪৭) নামে এক ইন্টারনেট ব্যবসায়ীর দায়েরকৃত মামলায় রাজবাড়ী পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর মাহবুবুর রহমান পলাশ(৪৬) ও তার ৩জন সহযোগী এবং কাউন্সিলর পলাশের স্ত্রী শাম্মী আক্তারের(৪২) দায়েরকৃত পাল্টা প্রতারণা মামলায় ওই ইন্টারনেট ব্যবসায়ী ও তার ২জন সহযোগীসহ ৭জনকে গ্রেপ্তার করেছে রাজবাড়ী থানা পুলিশ। গতকাল ১৮ই জুন গ্রেফতারের পর তাদেরকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে। 
  জানা গেছে, আলী সিদ্দিকী নামে ওই ইন্টারনেট ব্যবসায়ীর ঢাকার মিরপুর ডিওএইচএস এলাকায় ‘নেট পিয়ন বাংলাদেশ’ নামের ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। ওই ইন্টারনেট ব্যবসার ডিলারশীপ এবং ওয়াইফাই সার্ভিস স্টেশন বসানোর জন্য আলী সিদ্দিকী কাউন্সিলর পলাশের কাছ থেকে কয়েক লক্ষ টাকা নেন। কিন্তু যথাসময়ে ওয়াইফাই সার্ভিস স্টেশন না বসানোয় উভয়ের মধ্যে ঝামেলা হয়। গত ১৭ই জুন দুপুর সাড়ে ১২টার দিকে ব্যবসায়ী আলী সিদ্দিকী মাইক্রোবাসযোগে রাজবাড়ী শহরের বিনোদপুর এলাকার এফএন টাওয়ারের সামনে এলে কাউন্সিলর পলাশ এবং তার সহযোগী ভবাণীপুরের শফিক মিয়ার ছেলে আশিক মিয়া(২৬), বিনোদপুরের জিল্লুর রহমানের ছেলে মারুফ আঞ্জাম নিলয়(২৯) ও ধুঞ্চির কালাম শেখের ছেলে সাগর শেখ(২৭) অজ্ঞাতনামা ৪/৫ জন জোরপূর্বক ব্যবসায়ী আলী সিদ্দিকী এবং তার সঙ্গে থাকা ব্যবসায়ীক সহযোগী বাবুল আক্তার(৪৪), মীর আবু সাবেদ(৪০) ও মাইক্রোবাসের চালক সিরাজ উদ্দিনকে এফএন টাওয়ারের নীচতলার গোডাউনে আটকে রেখে মারপিট করে। তাদের মাইক্রোবাসটিও ওই টাওয়ারের আন্ডারগ্রাউন্ড পার্কিংয়ে নিয়ে আটকে রাখা হয়। পরবর্তীতে ব্যবসায়ী আলী সিদ্দিকীর মোবাইল ফোন দিয়ে তার ছোট ভাই সোহেলেক ফোন করিয়ে টাকা জোগাড় করতে বলে। সোহেল বিষয়টি বুঝতে পেরে রাজবাড়ী থানা পুলিশকে বিষয়টি অবহিত করে। পুলিশ আসার খবর পেয়ে গতকাল ১৮ই জুন বেলা ১২টার দিকে আটককৃতদের সেখান থেকে ভবাণীপুরস্থ আশিকের বাড়ীতে নিয়ে আটকে রাখা হয়। পরে সেখান থেকে রাজবাড়ী থানা পুলিশ তাদেরকে উদ্ধার এবং কাউন্সিলর পলাশ ও তার ৩জন সহযোগী আশিক, নিলয় ও সাগরকে আটক করে থানায় নিয়ে যায়। 
  এ ঘটনায় ব্যবসায়ী আলী সিদ্দিকী বাদী হয়ে তাদের বিরুদ্ধে রাজবাড়ী থানায় মামলা নং-৩৮, তারিখ-১৮/০৬/২০২২ইং, ধারা-৩৪১/৩৪২/৩৬৫/৩২৩/৫০৬(২) পেনাল কোড দায়ের করে এবং তাদেরকে ওই মামলায় গ্রেফতার দেখানো হয়। 
  অপরদিকে কাউন্সিলর পলাশের স্ত্রী শাম্মী আক্তার বাদী হয়ে ইন্টারনেট ব্যবসায়ী আলী সিদ্দিকী ও তার সঙ্গে থাকা ব্যবসায়ীক সহযোগী বাবুল আক্তার ও মীর আবু সাবেদের বিরুদ্ধে ইন্টারনেট ব্যবসার জন্য ১২ লক্ষ টাকা নিয়ে প্রতারণার অভিযোগে রাজবাড়ী থানায় মামলা নং-৩৯, তারিখ-১৮/০৬/২০২২ ইং, ধারাঃ ৪০৬/৪২০ পেনাল কোড দায়ের করে এবং তাদেরকেও ওই মামলায় গ্রেফতার দেখানো হয়। পরে কাউন্সিলর পলাশসহ গ্রেফতারকৃত ৭জনকেই আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়। 

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ