ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
রাজবাড়ীতে উদীয়মান-পুনরুত্থিত রোগ বিষয়ক অবহিতকরণ সভা
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২২-০৬-২০ ১৫:২৭:৪৮
রাজবাড়ীতে উদীয়মান ও পুনরুত্থিত রোগ এবং জাতীয় জরুরী অবস্থাকে লক্ষ্য করে স্বাস্থ্যকর জীবনধারা প্রচারে সচেতনতা গড়ে তোলার জন্য গতকাল ২০শে জুন বিকালে অবহিতকরণ সভায় সিভিল সার্জন ডাঃ মোঃ ইব্রাহিম টিটন বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্য শিক্ষা ব্যুরোর লাইফস্টাইল, হেলথ এডুকেশনস এন্ড প্রমোশনের আয়োজনে রাজবাড়ীতে উদীয়মান ও পুনরুত্থিত রোগ এবং জাতীয় জরুরী অবস্থাকে লক্ষ্য করে স্বাস্থ্যকর জীবনধারা প্রচারের জন্য সচেতনতা গড়ে তোলার জন্য ক্যাম্পেইন (বিশেষ করে টিভিসি চিহ্নিতকরণ এবং গণমাধ্যমের মাধ্যমে সম্প্রচার) শীর্ষক সেবা প্যাকেজের আওতায় অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। 
  রাজবাড়ী সিভিল সার্জন অফিস ও স্বাস্থ্য অধিদপ্তরের কনসাল্টিং ফার্ম আজমীর ইন্টারন্যাশনালের সহযোগিতায় গতকাল ২০শে জুন বিকালে সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে এই অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। 
  সিভিল সার্জন ডাঃ মোঃ ইব্রাহিম টিটনের সভাপতিত্বে সভায় পাংশা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হাসানাৎ আল মতিন ও গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সৈয়দ আমিনুল ইসলাম বক্তব্য রাখেন। 
  এ সময় সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মোকারেমা মাঞ্জুরাসহ স্বাস্থ্য বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও স্বাস্থ্য কর্মীসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
  সভায় সিভিল সার্জন ডাঃ মোঃ ইব্রাহিম টিটনসহ অন্যান্য বক্তাগণ তাদের বক্তব্যে বলেন, বর্তমানে সারা বিশ্বে করোনা ভাইরাসসহ বিভিন্ন নতুন নতুন ভাইরাসের কারণে মানুষ বিভিন্ন ধরনের নতুন নতুন রোগে আক্রান্ত হচ্ছে। যার মধ্যে অনেকগুলোই অত্যন্ত মারাত্মক ও মানুষের জীবনের জন্য ঝুঁকিপূর্ণ। ভাইরাসগুলো নতুন হওয়ার কারণে অনেক ক্ষেত্রেই এগুলোর প্রতিষেধক চিকিৎসা বের হতে অনেক সময় লেগে যাচ্ছে। সুতরাং করোনাসহ এই সকল ছোঁয়াচে ভাইরাস থেকে মুক্ত থাকতে আমাদেরকে সচেতন থাকতে হবে। করোনা ভাইরাস থেকে মুক্ত থাকতে অবশ্যই মাস্ক-স্যানিটাইজার ব্যবহার ও টিকার বুস্টার ডোজ গ্রহণ করতে হবে। ডেঙ্গু ও ম্যালেরিয়া থেকে মুক্ত থাকতে মশা যাতে কামরাতে না পারে সেই জন্য বাড়ীতে মশারী বা মশা নিরোধক সামগ্রী ব্যবহার এবং নিপা ভাইরাস থেকে মুক্ত থাকতে বাদুড়সহ যে সব প্রাণী নিপা ভাইরাস ছড়ায় সেগুলো থেকে দূরে থাকতে হবে। আমাদেরকে উদীয়মান ও পুনরুত্থিত রোগ এবং জাতীয় জরুরী অবস্থাকে লক্ষ্য করে স্বাস্থ্যকর জীবনধারা প্রচারের জন্য সচেতনতা গড়ে তোলার জন্য সম্মিলিতভাবে কাজ করতে হবে। যাতে দেশের প্রতিটি মানুষ তাদের স্বাস্থ্যের ব্যাপারে আরও বেশী সচেতন হয়। 
  উল্লেখ্য, রাজবাড়ী জেলায় উদীয়মান ও পুনরুত্থিত রোগ এবং জাতীয় জরুরী অবস্থাকে লক্ষ্য করে স্বাস্থ্যকর জীবনধারা প্রচার ও সচেতনতা গড়ে তোলার জন্য রাজবাড়ী সদর হাসপাতালের মধ্যে একটি বিলবোর্ড স্থাপন করাসহ জেলার বিভিন্ন পর্যায়ের ৩০ জন স্বাস্থ্য কর্মীর অংশগ্রহণে এই অবহিতকরণ সভার আয়োজন করা হয়।

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ