ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
দৌলতদিয়া-পাটুরিয়ায় দ্বিতীয় পদ্মা সেতু নির্মাণে সংসদে এমপি জিল্লুল হাকিমের দাবী
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০৬-২১ ১৬:৪০:৫২
জাতীয় সংসদের চলমান বাজেট অধিবেশনে গত ২০শে জুন রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সেতু নির্মাণের জন্য প্রধানমন্ত্রীর কাছে দাবী জানান -মাতৃকণ্ঠ।

জাতীয় সংসদের চলমান বাজেট অধিবেশনে গত ২০শে জুন দেওয়া বক্তব্যে রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে দ্বিতীয় পদ্মা সেতু নির্মাণের জন্য দাবী জানিয়েছেন। 
  বক্তব্যের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু, তার পরিবার, জাতীয় চার নেতা ও মুক্তিযুদ্ধের শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিম বলেন, আগামী ২৫শে জুন স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হতে যাচ্ছে। এই সেতু বাংলাদেশের দুই অঞ্চলকে যুক্ত করেছে। অনেক ষড়যন্ত্র ছিল। ষড়যন্ত্র মোকাবেলা করে মাননীয় প্রধানমন্ত্রী নিজস্ব অর্থায়নে এই সেতু নির্মাণ করেছেন। এ জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। 
  তিনি বলেন, আমাদের দক্ষিণ পশ্চিমাঞ্চলের মানুষের একটি স্বপ্ন রয়েছে। সে স্বপ্নটি হলো পদ্মা নদীর উপর দৌলতদিয়া-পাটুরিয়াতে আরেকটি সেতু নির্মাণ। পদ্মা সেতু যেমন রাজধানীর সাথে দক্ষিণাঞ্চলের যোগাযোগ প্রতিষ্ঠা করেছে। সে রকম দৌলতদিয়া-পাটুরিয়া সেতু তৈরি করা খুবই প্রয়োজন। এই কারণে যে, দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সাথে সরাসরি ঢাকার যোগাযোগ প্রতিষ্ঠা করবে। এটা ব্যবসা-বাণিজ্য, যোগাযোগ ব্যবস্থা, আমদানি-রপ্তানী বিশেষ করে মংলা বন্দরের সাথে ঢাকার এই অঞ্চলের যোগাযোগ প্রতিষ্ঠা হবে আমাদের উন্নতি হবে। এই সেতু নির্মাণ করা হলে আরিচা থেকে যশোর, কুষ্টিয়াতে শিল্পকারখানা প্রতিষ্ঠা হবে। কর্মসংস্থান বৃদ্ধি পাবে। সবচেয়ে বড় কথা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই গোয়ালন্দ দিয়ে যাতায়াত করেছেন। আমাদের এই অঞ্চলের মানুষের দাবি পদ্মা সেতু উদ্বোধনের পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে যেন একটি সেতু নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়। 
  তিনি আরো বলেন, এবারের বাজেটে বিদেশে টাকা পাচারকারীদের টাকা ফেরত আনার সুযোগ দেওয়া হয়েছে। অনেকেই এটাকে অনৈতিক বলেছেন। কিন্তু বিদেশে যারা টাকা পাঠায়, তারা যখন বুঝতে পারবে বিদেশের ব্যাংকের টাকা কোন কাজে আসে না। আমরা অনেকের জানি যারা অনেকেই অনেক টাকা কামাই করেন। মাদকাশক্তি আর টাকা কামাই করা নেশার মধ্যে কোন পার্থক্য নেই। টাকা কামাই করে বিদেশের ব্যাংকে জমা রাখে। অনেকেই এই টাকা ভোগ করতে পারে না। অনেকের টাকা বিদেশের ব্যাংকে রয়েছে। সেই টাকা তাদের কোন কাজে আসে না। সরকার এই সুযোগ দিয়েছেন। পাচারকারীরা যখন বুঝতে পারবেন এই টাকা কোন কাজে আসছে না। এটা অবৈধ টাকা। পাচারকারীরা যখন বুঝতে পারবে অবৈধ এই টাকা ট্যাক্স দিয়ে দেশে আনার সুযোগ রয়েছে। তখন তারা এই টাকা নিয়ে আসবেন। কাজেই আমি মনে করি। সরকার এই সুযোগ দিয়ে ভালো কাজ করছেন। এটা শুধু কিছু অর্থনীতিবিদরা এবং বিরোধী দল অনৈতিক বলেছেন। কিন্তু আমরা জানি এই খালেদা জিয়ার পরিবারেরা বিদেশে টাকা পাচার করেছে। অনেক টাকা সিঙ্গাপুর থেকে আনা হয়েছে। অনেক টাকা আনা সম্ভব হয়নি। আমরা জানি তারেক রহমান অনেক অবৈধ টাকা বিভিন্ন মানুষের কাছে রেখেছে। ব্যাংকে রেখেছে। অনেকে তার পাচারকৃত টাকা মেরেও দিয়েছে। পাচারকারীদের উদ্দেশ্যে বলবো পাচারকৃত টাকা দেশে ফেরত আনার জন্য। 
  সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিম বলেন, আমি মুক্তিযোদ্ধাদের ব্যাপারে বলবো, মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ে অনেক মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই প্রক্রিয়া নিয়মের মধ্যে নেই। এক সময় আমরা উপজেলা থেকে যাচাই বাছাই করে দিয়েছি। কিন্তু সেটা মানা হচ্ছে না। সেই যাচাই বাছাই অনুযায়ী তালিকা করা হচ্ছে না। এর মধ্যে অনেক যাচাই বাছাইয়ের ব্যবস্থা করা হয়েছে। যেটা সঠিক নয়। মাননীয় প্রধানমন্ত্রী আমাদের প্রতিটি উপজেলায় একটি স্কুল ও একটি কলেজ সরকারীকরণ করে দিয়েছেন। কিন্তু এই সমস্ত স্কুল-কলেজে প্রধান শিক্ষক এবং অধ্যক্ষ নিয়োগ দেওয়া হয়নি। এই অধ্যক্ষ নিয়োগ না করার জন্য কলেজের প্রশাসনিক ব্যবস্থা ভেঙ্গে পড়েছে, লেখাপড়া হচ্ছে না। অনেক ক্ষেত্রে অনিয়ম-দুর্নীতি হচ্ছে। এ ব্যাপারে যত দ্রুত সম্ভব বিশেষ করে শিক্ষা মন্ত্রণালয়ের ব্যবস্থা গ্রহণ করা উচিত। এবার যে বাজেট প্রণয়ন করা হয়েছে আমি মনে করি সেটি সঠিক এবং বাস্তব সম্মত। সেই কারণে আমাদের বাজেটের সমালোচনা না করে। কিভাবে বাজেট বাস্তবায়ণ করা যায় সেটির দিকে নজর দেওয়া উচিত। সরকার কৃষি উপকরণ দিচ্ছে। অনেক সময় বাজার থেকে ডিলারের কাছ থেকে বেশি টাকা দিয়ে কৃষি উপকরণ ক্রয় করতে হয়। এতে সরকারী টাকা অপচয় হচ্ছে। এ ব্যাপারে নজর দেওয়া উচিত। সবশেষে ভালো বাজেট পেশ করার জন্য অর্থমন্ত্রী এবং মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাচ্ছি।

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ