ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
জায়গা জমি নিয়ে বিরোধে নিরাপত্তাহীনতায় পাংশার ব্যবসায়ী
  • মোক্তার হোসেন
  • ২০২২-০৭-০৫ ১৬:০০:৪০

জায়গা জমি ও পারিবারিক বিরোধের জের ধরে জানমালের নিরাপত্তাহীনতায় ভুগছেন পাংশা বাজারের ব্যবসায়ী প্রানতোষ কুন্ডু ও তার পরিবার। 
  প্রানতোষ কুন্ডু পাংশা পৌরসভার ৩নং ওয়ার্ডের নারায়নপুর গ্রামের নরেন্দ্র কুঠিরের বাসিন্দা। তার পিতা মৃত নরেন্দ্র নাথ কুন্ডু। প্রানতোষ কুন্ডু পাংশা কেন্দ্রীয় কালী মন্দিরের দীর্ঘ ৩০ বছর সাধারণ সম্পাদক ছিলেন। বর্তমানে পাংশা আদি মহাশ্মশান কমিটির সহসভাপতি। পাংশা আদি মহাশ্মশান কমিটির দীর্ঘদিন প্রাক্তন সাধারণ সম্পাদক ছিলেন তিনি। পাংশা শহরের অনুপ দত্ত মার্কেটের ব্যবসায়ী সমিতির সদস্য রয়েছেন প্রানতোষ কুন্ডু। অনুপ দত্ত মার্কেটে নিউ বধুয়া শাড়ি প্যালেস নামের একটি কাপড়ের দোকান আছে তার।
  জানা যায়, দীর্ঘদিন ধরে আপন ভাই মনোতোষ কুন্ডুর সাথে তার জায়গা জমি নিয়ে বিরোধ চলছে। বিরোধের জের ধরে তার ব্যবসায়ীক প্রতিষ্ঠান নিউ বধুয়া শাড়ি প্যালেসসহ পরিবারের লোকজনের নানাভাবে ক্ষতি সাধনের গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে সহোদর ভাই মনোতোষ কুন্ডু। মনোতোষ কুন্ডুর সাথে যোগ হয়েছেন তার দুই জামাতা নগরকান্দার গোবিন্দ দে ও  বোয়ালমারীর সুব্রত কুন্ডু।
  গতকাল ৫ই জুলাই সন্ধ্যায় প্রানতোষ কুন্ডু জানান, তার বড় ছেলে প্রণয় কুন্ডুর ২৮ বছর বয়সে অকাল মৃত্যু হয়। একমাত্র ছোট ছেলে পার্থ কুন্ডু(২৮) তার ব্যবসায়ী কার্যক্রম পরিচালনা করে। নানান শোক দুঃখ নিয়ে আমি ছেলের ব্যবসা কাজে সহযোগিতা করি। আমাদের দোকানের সামনেই সহোদর ভাই মনোতোষ কুন্ডুর কাপড়ের দোকান।
  কিন্তু আমার দোকানে কাস্টমার আসলেই তারা নানা অঙ্গভঙ্গি, ইশারা-ইঙ্গিত ও কথাবার্তায় আমার ছেলে পার্থ কুন্ডুকে হুমকি ধামকিসহ গোলযোগ বাধায়। এরই ধারাবাহিকতায় গত ৪ই জুলাই সকাল ১০টার দিকে দোকানে কাপড় বিক্রির সময় সুব্রত কুন্ডু আমার দোকানের কাস্টমার ডেকে নিয়ে যায়। এ নিয়ে দোকানে তর্ক বিতর্ক হয়। দুপুরে খাওয়ার জন্য বাড়িতে গেলে গোবিন্দ দে ও সুব্রত কুন্ডু আমাকে লক্ষ্য করে গালিগালাজ ও খুন জখমের হুমকি দেয়। এ নিয়ে উভয় পরিবারের মাঝে গোলযোগ হয়। ঘটনার পর থেকে প্রানতোষ কুন্ডু ও তার পরিবারের লোকজন আতঙ্কের মধ্যে রয়েছেন বলে জানান। 

 

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ