ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
গোয়ালন্দের উপজেলার পর্যটন এলাকা উজানচর নতুন ব্রীজ॥আলোকায়ন উদ্বোধন
  • মইনুল হক মৃধা
  • ২০২২-০৭-০৭ ১৪:৩৭:৩৮

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার পর্যটন এলাকাখ্যাত উজানচর ইউনিয়নের নতুন ব্রীজ এলাকায় সোলার স্ট্রিট লাইটের মাধ্যমে আলোকায়ন উদ্বোধন ও পর্যটন এলাকা ঘোষণা করা হয়েছে। 

  গোয়ালন্দ উপজেলা প্রশাসনের আয়োজনে গতকাল ৭ই জুলাই দুপুরে উজানচর নতুন ব্রীজের পাশে উদ্বোধন অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক আবু কায়সার খান, বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখ, গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোস্তফা মুন্সী, গোয়ালন্দ পৌরসভার মেয়র মোঃ নজরুল ইসলাম মন্ডল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান চৌধুরী আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন, গোয়ালন্দ ঘাট থানার ওসি স্বপন কুমার মজুমদার, উজানচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলজার হোসেন মৃধা, অন্যান্যের মধ্যে উজানচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শামসু মন্ডল ও গোয়ালন্দ পৌরসভার কাউন্সিলর নাসির উদ্দিন রনি প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

  প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আবু কায়সার খান আনুষ্ঠানিকভাবে ওই এলাকাকে ‘পর্যটন এলাকা’ হিসেবে ঘোষণা করে বলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে এলাকাটির উন্নয়নে সবধরনের সহায়তা করা হবে। জলাশয়টি সাধারণ মানুষের জন্য উন্মুক্ত থাকবে। এখানে যাতে পর্যটনের সুষ্ঠু পরিবেশ থাকে সে ব্যাপারে সবাইকে সচেষ্ট থাকতে হবে।   

   উল্লেখ্য, উজানচর নতুন ব্রীজটি পদ্মা নদীর সাথে সংযুক্ত বড় একটি জলাশয়ের উপর অবস্থিত। বর্ষা মৌসুমসহ সারা বছরই সৌন্দর্য পিয়াসী মানুষ সেখানে ভিড় জমায়। এ জন্য গোয়ালন্দ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সেখানে দর্শনার্থীদের বসার জন্য অনেকগুলো টাইলসে মোড়ানো পাকা বেঞ্চ করে দেয়া হয়েছে। এর পাশাপাশি নিরাপত্তার জন্য প্রায় অর্ধশত সোলার স্ট্রিট লাইট স্থাপন করা হয়েছে। 

  এছাড়াও দর্শনার্থীদের বিনোদনের জন্য রয়েছে কাঠ-প্লাস্টিকের ও প্যাডেল চালিত নৌকার ব্যবস্থা। দর্শনার্থী বেড়ে যাওয়ায় সেখানে সরকারী অর্থায়নে আরও পর্যটন স্থাপনা নির্মাণ করা হবে। 

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ