ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
ডোমানিকার রাষ্ট্রপতির নিকট পরিচয়পত্র পেশ করলেন বাংলাদেশের রাষ্ট্রদূত সহিদুল ইসলাম
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০৭-০৮ ১৫:১০:০৬
যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ সহিদুল ইসলাম গত ৬ই জুলাই ডোমিনিকান রিপাবলিকের রাষ্ট্রপতি লুইস আবিনাদারের নিকট পরিচয়পত্র পেশ করেন

যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ সহিদুল ইসলাম গত ৬ই জুলাই ডোমিনিকান রিপাবলিকের রাষ্ট্রপতি লুইস আবিনাদারের নিকট পরিচয়পত্র পেশ করেন।
  ডোমিনিকান রিপাবলিকের রাজধানী সান্তো ডোমিঙ্গোর ন্যাশনাল প্যালেসে দেশটির রাষ্ট্রপতির নিকট এই পরিচয়পত্র পেশের সময় দেশটির উপ-রাষ্ট্রপতি মিজ রাকেল পেনা ডি আন্টুনা এবং পররাষ্ট্র মন্ত্রী রবার্তো আলভারেজ উপস্থিত ছিলেন। 
  রাষ্ট্রদূত সহিদুল ইসলাম ডোমিনিকার রাষ্ট্রপতিকে বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা জানান। 
  ডোমিনিকান রিপাবলিকের রাষ্ট্রপতি বাংলাদেশের রাষ্ট্রদূতকে স্বাগত জানান এবং বাংলাদেশের সুদৃঢ় অর্থনৈতিক প্রবৃদ্ধির প্রশংসা করেন। তিনি বাংলাদেশের সাথে তার দেশের সম্পর্ক জোরদার করতে আগ্রহ প্রকাশ করেন।
  উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে দায়িত্বরত রাষ্ট্রদূত সহিদুল ইসলাম একই সাথে বেলিজ, কলম্বিয়া, ডোমিনিকান রিপাবলিক, গায়ানা ও হাইতিতে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন।
  এছাড়াও রাষ্ট্রদূত সহিদুল ইসলাম গত ৭ই জুলাই ডোমিনিকার পররাষ্ট্র মন্ত্রী রবার্তো আলভারেজের সাথে বৈঠক করেন।
  তিনি ফরেন অফিস কনসালটেশন(এফওসি), কূটনৈতিক ও অফিসিয়াল পাসপোর্টধারীদের জন্য ভিসা মওকুফ এবং বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির জন্য একটি যৌথ ওয়ার্কিং গ্রুপ প্রতিষ্ঠা সংক্রান্ত তিনটি চুক্তি স্বাক্ষরের প্রস্তাবসহ দ্বি-পাক্ষিক সহযোগিতা নিয়ে আলোচনা করেন। 
  ডোমিনিকার পররাষ্ট্র মন্ত্রী আগামী বছর বাংলাদেশ সফরের আশাবাদ ব্যক্ত করেন। এ সময় রাষ্ট্রদূত সহিদুল ইসলামের সাথে কাউন্সিলর মোঃ মাহমুদুল ইসলাম এবং ডোমিনিকান রিপাবলিকে বাংলাদেশের অনারারী কনসাল জোয়ান গঞ্জালেজ উপস্থিত ছিলেন।

 

মহান মে দিবস আজ
প্রতিষ্ঠার ৭৫তম বছর বর্ণাঢ্যভাবে উদযাপন করবে আওয়ামী লীগ
সর্বোচ্চ আনুগত্য নিয়ে কাজ করতে হবে : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ​
সর্বশেষ সংবাদ