ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
বালিয়াকান্দিতে ১৪৪ ধারা ভঙ্গ করে ইটভাটা দখলের চেষ্টা॥থানায় পাল্টাপাল্টি অভিযোগ
  • সোহেল মিয়া
  • ২০২২-০৭-১৯ ১৫:০৭:২৯
বালিয়াকান্দি উপজেলার ভীমনগর গ্রামে গতকাল ১৯শে জুলাই সকালে আদালতের ১৪৪ ধারা ভঙ্গ করে এইচএসবি ব্রিকস নামের একটি ইট ভাটা দখলের চেষ্টার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার সদর ইউনিয়নের ভীমনগর গ্রামে আদালতের ১৪৪ ধারা ভঙ্গ করে এইচএসবি ব্রিকস নামের একটি ইট ভাটা দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। 
  এ ব্যাপারে গতকাল ১৯শে জুলাই সকালে ইট ভাটার মালিক টুকু মিয়া ৬ জনের নামে বালিয়াকান্দি থানায় একটি অভিযোগ দায়ের করেছে। 
  অপরদিকে, টুকু মিয়ার বিরুদ্ধে হারুন অর রশিদ মিয়া স্বপন নামে আরেক ব্যক্তি থানায় পাল্টা আরেকটি অভিযোগ দায়ের করেছেন।
  ইট ভাটা মালিক টুকু মিয়া বলেন, আমি ভীমনগর গ্রামস্থ আমার জমি সংলগ্ন হাজী আপ্তাব উদ্দিন মিয়ার ছেলে নজরুল মিয়া গংয়ের কাছ থেকে ৫০ শতাংশ জমি বাৎসরিক লীজ নিয়ে ইট ভাটা নির্মাণ করি। তারা কিছুদিন যাবৎ উক্ত জমির লীজ চুক্তি ভঙ্গ করে জবর-দখলের চেষ্টা করলে আমি বিষয়টি নিয়ে রাজবাড়ীর আদালতে মামলা করলে আদালত ১৪৪/১৪৫ ধারা জারী করেছে। কিন্তু তারা আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে আজ মঙ্গলবার আমার ইট ভাটা ভাটা দখলের চেষ্টা চালায়। এ সময় আমি বাঁধা দিলে তারা আমাকে এলোপাতাড়ীভাবে মারধর করতে থাকে। আমার চিৎকারে আমার স্ত্রী ও প্রতিবন্ধী শিশু ছেলে এগিয়ে আসলে তাদেরকেও বেধড়ক মারধর করে। বর্তমানে আমার প্রতিবন্ধী ছেলে বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে। এ ব্যাপারে আমি নজরুল মিয়া, তার ভাই হারুন অর রশিদ স্বপন, নুরুল মিয়া, নজরুল মিয়ার ছেলে সৌরভ, নুরুল মিয়ার ছেলে পারভেজ ও সহিদুল ইসলাম মিয়ার ছেলে টিপু মিয়ার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছি। 
  অপরদিকে হারুন অর রশিদ মিয়া স্বপন বলেন, টুকুর সাথে আমাদের দীর্ঘদিন ধরে পৈত্রিক জমি নিয়ে ঝামেলা রয়েছে। টুকু আজ সকালে উক্ত জমিতে কাজ করতে গেলে আমি বাধা দেই। এতে টুকু ও তার ছেলে আমাকেসহ আমার চাচাত ভাইকে মারধর করে। এ ঘটনায় আমি বাদী হয়ে বালিয়াকান্দি থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছি। 
  বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ(ওসি) আসাদুজ্জামান বলেন, এই ঘটনায় ২টি অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 রাজবাড়ীতে ছাত্রলীগের উদ্যোগে পথচারীদের মাঝে শরবত বিতরণ
বালিয়াকান্দিতে চলাচলকারী অবৈধ যানবাহন  প্রতিনিয়ত ঘটাচ্ছে দুর্ঘটনা॥নির্বিকার প্রশাসন
রাজবাড়ী জেলা নির্মাণ শ্রমিকের উদ্যোগে মহান মে দিবস পালিত
সর্বশেষ সংবাদ